বঙ্গবন্ধু পৃথিবীর মুক্তিকামী মানুষের আদর্শের প্রতীক : এমপি জ্যাকব

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, ‘বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের ইতিহাসে বিরল। তিনি ছিলেন পৃথিবীর মুক্তিকামী মানুষের আদর্শের প্রতীক। যিনি একটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য ২৩ বছর লড়াই সংগ্রাম করেছেন। জীবনের প্রায় এক যুগ কারাগারে অন্তরীণ ছিলেন আমাদের জাতির পিতা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা নির্যাতিত, নিপেড়িত মানুষের মুক্তির সংগ্রামে তাকে কোনো বাধাই আটকাতে পারেনি। আর সেই কারণে বঙ্গবন্ধু বাংলার সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতা। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার ভোলার চরফ্যাশন উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জ্যাকব বলেন, ‘ত্যাগ ও সংগ্রামে যে উজ্জল দৃষ্টান্ত জাতির জনক রেখে গেছেন সেই আদর্শকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নেওয়ার কর্মসূচিতে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

এমপি জ্যাকব চরফ্যাশন খাসমহল হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় জাতির জনকের জন্য দোয়া ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাতে অংশ নেন। এরপর জোহরবাদ চরফ্যাশন ও মনপুরা উপজেলায় একযোগে ৩০টি হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় এতিমদের মাঝে খাবার বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল নোমানের সভাপতিতে জাতীয় শোক দিবসের আলোচনায় অংশ নেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো. মোরশেদ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ কয়সর আহাম্মেদ দুলাল, জিন্নাগড় ইউপি চেয়ারম্যান হোসেন মিয়া ও মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন