বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন শেষে যা লিখলেন জন কেরি

নিজস্ব প্রতিবেদক:
সোমবার ঢাকা সফরে এসেছিলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি । সকাল ১০টা ১৫ মিনিটে একটি বিশেষ বিমানে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন জন কেরি। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান। সেখান থেকে র‌্যাডিসন হোটেলে গিয়ে তিনি কিছুক্ষণ বিশ্রাম নেন।
এরপর হোটেল থেকে বের হয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করতে আসেন কেরি। সেখানে তিনি বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করেন। পরিদর্শন বইতে তিনি বাংলাদেশ ও বঙ্গবন্ধু নিয়ে তার অনুভূতির কথা লিখেন।
সোমবার রাতে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম এমপি তার ফেসবুকের টাইমলাইনে জন কেরির সে অনুভূতির কথা তুলে ধরেছেন। তিনি যা লিখেছেন তা হুবহু তুলে ধরা হলো…

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন শেষে ভিজিটরর্স বুকে যা লিখেছেন,

 

“সহিংস ও কাপুরুষোচিত পন্থায় বাংলাদেশের জনগণের মাঝ থেকে এমন প্রতিভাবান ও সাহসী নেতৃত্বকে সরিয়ে দেওয়া কী যে মর্মান্তিক ঘটনা। তবু বাংলাদেশ এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে- তারই কন্যার শক্ত নেতৃত্বে।

যুক্তরাষ্ট্র তার সেই স্বপ্নপূরণের বন্ধু ও সমর্থক হতে পেরে গর্বিত। আমরা এখন এ সম্পর্ককে আরও এগিয়ে নিতে চাই এবং শান্তি ও সমৃদ্ধির জন্য যৌথভাবে কাজ করছি।”

স/শ