বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিক গুণ সম্পন্ন মানুষ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর বিচক্ষণতা, যোগ্যতা, দক্ষতা দিয়ে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতা উপহার দিয়েছেন। তার সুদৃঢ় নেতৃত্বেই এদেশের মানুষ একতাবদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করে। বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিকতা গুণ সম্পন্ন মানুষ। মানুষের প্রতি ছিল তার প্রগাঢ় ভালোবাসা আর মমত্ববোধ।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এই দেশ আর দেশের মানুষকে হৃদয় দিয়ে ভালোবাসতেন। তিনি এদেশকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে আজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষকে ভালোবাসতেন বলেই এতটা ত্যাগ স্বীকার করতে পেরেছিলেন।

আজ মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে রায়পুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে রায়পুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

এদিকে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এর পক্ষ হতে সংসদীয় আসনের ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য রায়পুর উপজেলা ও লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগ  বিনামূল্যে ৫ হাজার গাছের চারা বিতরণ, বিনামূল্যে ৩০৫টি টিউবওয়েল এর বরাদ্ধ হস্তান্তর ও অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন করেন।

রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

এ সময় বক্তব্য রাখেন রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, রায়পুর পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্যাহ প্রমূখ।

পরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সাথে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রায়পুর উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। এ সময় তিনি রায়পুর উপজেলা প্রশাসনের উদ্যোগে কিশোরিদের মাঝে সাইকেল বিতরণ এবং সেবা প্রার্থীদের জন্য নবনির্মিত অপেক্ষাঘর ‘নোঙ্গর’ এর শুভ উদ্বোধন করেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান পিপিএম-সেবা।

মতবিনিময় সভায় সরকারি কর্মকর্তাদের বিভিন্ন ধরনের দিক-নির্দেশনা প্রদান করে বক্তব্য প্রদান করেন। পরে কিশোরীদের মাঝে সাইকেল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মামুনুর রশীদ, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী, রায়পুর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল প্রমূখ।

 

সূত্রঃ কালের কণ্ঠ