বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন: খাদ্যমন্ত্রী

সাপাহার প্রতিনিধি:

নওগাঁ-১ আসনের সাংসদ ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এ দেশ হবে একটি ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়িত, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন। জাতির জনকের যোগ্য কন্যা শেখ হাসিনা তার বাবার সে স্বপ্ন আজ বাস্তবায়ন করেছেন। বাংলাদেশ আজ ক্ষুধামুক্ত দেশে পরিণত হয়েছে। ভবিষ্যতে দেশের খাদ্যের সম্পূর্ণ চাহিদা পূরণ করে বিদেশে খাদ্যশস্য রপ্তানী করা হবে ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার বিকেল ৪টায় নওগাঁ সদরের জিরো পয়েন্টে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী’র সভাপতিত্বে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে অন্যান্য সরকারের শাসনামলে এক বস্তা সারের জন্য কৃষককে গুলি খেতে হয়েছিল। আর বিগত ১০ বছর ও এখন সারের বস্তা প্রতিটি কৃষকের পিছনে পিছনে ঘুরছে। সকল রকম শস্য চাষাবাদে প্রয়োজনীয় সার বীজ পেয়ে বাংলার কৃষক আজ মনের আনন্দে তার জমিতে চাষাবাদ করে টনে টনে খাদ্যশস্য উৎপাদন করছে। আগামীতে কৃষকের জন্য আরো নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে।

এর আগে প্রধান অতিথিকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, এন.জি.ও, ব্যাংক ও সংস্থার পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য মন্মথ সাহা, সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম, সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান আলী, আব্দুল বারী শাহ্ চৌধুরী, মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য ফাইমা খাতুন সম্পাদক ইসফাত জেরিন মিনা প্রমুখ বক্তব্য প্রদান করেন। এ সময় দলের সকল অংগ সংগঠনের সকল নেতাকর্মী ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি দুপুর ১২টায় সাপাহার খাদ্যগুদাম পরিদর্শন করে একটি আম গাছের চারা রোপন করেন।

স/শা