বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির রায় কার্যকর করা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আমানুল হক আমান, বাঘা:
পৃথিবীর সব দেশে বিরোধী দল তাদের জাতির জনককে শ্রদ্ধা করে। ভারত, ইন্দোনেশিয়ায় জাতির জনকের প্রতি যেখানে বিরোধী দলও শ্রদ্ধা জানান। কিন্তু আমাদের দেশে জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিন পালন করা হয়। কতটুকু হীনমন্যতা, নিম্ন মানসিকতা থাকলে এই বয়েসে জন্মদিন পালন করেন তা বুঝা যায়। কি বলে ধিক্কার জানাব জানা নেই।

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের কথা উল্লেখ করে বলেন, অবশ্যই তাদের ধরে এনে রায় কার্যকর করতে হবে।

১৫ আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপরোক্ত কথা বলেন।

রাজশাহীর বাঘা উপজেলা আড়ানী পৌরসভা ও ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে আজ শুক্রবার বিকেলে খোর্দ্দ বাউসা হাইস্কুল মাঠ চত্ত্বরে এ সভা অনিুষ্ঠিত হয়।

এছাড়া বঙ্গবন্ধু যখন সঠিকভাবে দেশ পরিচালনা করছিল। ঠিক তখন ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বর বাসায় সহপরিবারকে হত্যা করা হয়। তাই তিনি বঙ্গবন্ধু ও সহপরিবারের হত্যাকারিদের তিনি ঘৃনা ও ধিক্কার জানান।

তিনি বঙ্গবন্ধুসহ সহপরিবারের প্রতি দোয়া কামনা করেন। আগামী নির্বাচনে সবাইকে দলবল নির্বিশেষে একত্রিত হয়ে নৌকার পক্ষে কাজ করা আহবান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এছাড়া জাতীয় সংসদ নির্বাচনের সময় এগিয়ে আসছে। এই নির্বাচন বানচালের বিরুদ্ধে ও মুক্তিযদ্ধের পক্ষের শক্তিকে বিএনপি-জামায়াত ষডযন্ত্র করেছে। এই নির্বাচনে জ্বালাও পোড়াও করারও পায়তারা করছে। তারা ৫ জানুয়ারী নির্বাচনে যেমন জ্বালাও পোড়াও করে মানুষ খুন করেছে। তাই তাদের ষডযন্তের বিপক্ষে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলী, কৃষকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগসহ সকল অঙ্গ সংগঠন সুসংগঠিত হয়ে প্রতিহিত করেছি। আবারও তারা আগামী নির্বাচনে এমন ষডযন্ত করলে প্রতিহত করার আহবান জানান তিনি।

আয়োজিত শোক সভায় আড়ানী পৌর আওয়ামীলীগের সভাপতি শাহীদুজ্জামান শাহীদের পরিচালনায় ও আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম নান্টুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সহসভাপতি আজিজুল আলম, আজিজুল আযম, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান, জয়জয়ন্তী সরকার মালতি, আড়ানী পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তার আলী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, মুজিবর রহমান, আড়ানী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মতিউর রমহমান, সহসভাপতি সাইদুর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক বিরাজ উদ্দিন, আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক, বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, বাউসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক জাহিদ হোসেন, আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাজদার রহমান সরদার, অধ্যক্ষ আশরাফ আলী, অধ্যাপক আমজাদ হোসেন, উপজেলা যুবলীগ নেতা কামরুজ্জামান নিপন, মোকাদ্দেস হোসেন, তছিকুল ইসলাম ছোট, কামরুল হাসান জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা এ্যাডঃ জমসেদ আলী, উপজেলা ছাত্রলীগ নেতা নাজমুল হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ফাতেমা খাতুন লতা, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বিপাশা খাতুন প্রমুখ।

স/অ