বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রাবি প্রশাসনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, রাবি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংসযোগ দপ্তর থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দিবসটি উদ্যাপনের জন্য এদিন সকাল পৌনে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও সকাল ৮টায় ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে শোভাযাত্রা বের করা হবে। সকাল পৌনে ৮টায় শেখ রাসেল মডেল স্কুলে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া সকাল সাড়ে ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কর্মসূচিতে আরও রয়েছে বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহ্ফিল। সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান।
এদিন বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

স/অ