বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বায়তুল মোকাররমে দোয়া মাহফিল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে   ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ১০টায় কোরানখানি শুরু হয়। এর পর মিলাদ ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা এহসানুল হক।

মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করা হয়। এ সময় দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া করা হয়।

সব ধরনের ষড়যন্ত্র ও অপতত্পরতা থেকে প্রধানমন্ত্রীকে হেফাজতের জন্য দোয়া করা হয়। সুষ্ঠু ও সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনায় আল্লাহর রহমত কামনা করা হয়।
এ ছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনা সভা, হামদ-নাত, গজল, কবিতা আবৃত্তি, মিলাদ-ক্বিয়াম, দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সূত্র: রাইজিংবিডি