বগুড়া জেলা আ.লীগ সভাপতি মমতাজের মৃত্যুতে রাসিক মেয়রসহ বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক:

প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার দিনগত রাত ৩ টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার দুপুরে এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন তিনি।

শোক বার্তায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘বর্ষীয়ান রাজনীতিবিদ ছিলেন বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো। রাজনৈতিক অঙ্গনে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।’

এদেকে, তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। রোববার দেওয়া এক বিবৃতিতে তিনি গভীর শোক প্রকাশ করে বর্ষীয়ান রাজনীতিবিদ মমতাজ উদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

শোকবার্তায় চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, রাজনীতিবিদ ছাড়া মমতাজ উদ্দিন ব্যবসায়ী হিসেবেও পরিচিত ছিলেন। তিনি বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) পরিচালকও ছিলেন একাধিকবার। তাই মমতাজ উদ্দিনের সঙ্গে তার অনেক স্মৃতি জড়িয়ে আছে। তার মৃত্যুতে তিনি গভীরভাবে শোকাহত। চেয়ারম্যান তার শোকবার্তায় শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন।

স/অ