বগুড়ায় বিএসটিআই এর অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধি :

বগুড়া জেলা প্রশাসন এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ উদ্যোগে সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত অবৈধ ভাবে ব্রান্ডের ‘সেমাই’ তৈরি করায় ০২টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে রালেক্স ও কুলসুম নামের দুটি ব্রান্ডের অবৈধ ভাবে সেমাই উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র স্ট্যান্ডার্ড সম্বলিত লোগো ব্যবহার করে আসছিল। অবৈধ ভাবে এ কাজ করায় রাজাবাজার এলাকায় অবস্থিত মেসার্স জনতা ফুড প্রোডাক্টস এবং মেসার্স ইসলামিয়া লাচ্চা ও সেমাই ফ্যাক্টরী দুটিকে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ মোতাবেক প্রত্যেককে ২৫ হাজার টাকা করে সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট,পলাশ চন্দ্র সরকার এর নেতৃত্বে পরিচালিত উক্ত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ। এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই’র সহকারী পরিচালক (মেট্রোলজি উইং)মিজানুর রহমান এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন বাংলাদেশ (এপিবিএন) এর সদস্যবৃন্দ।

এস/আই