বগুড়ায় শহীদ মিনারে ফুল দেয়া নিয়ে রাতে দুই নেত্রীর ধাক্কাধাক্কি, দুপুরে মারামারি

সিল্কসিটি নিউজ ডেস্ক :

বগুড়ার ধুনটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে মহিলা আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এ ঘটনার জের ধরে আজ মঙ্গলবার বেলা ২টার দিকে উপজেলা পরিষদ সড়কের একটি খাবার হোটেলে দুই নেত্রীর মধ্যে মারামারি হয়েছে। আহত দুজনই এখন হাসপাতালে চিকিৎসাধীন।

আহতরা হলেন— উপজেলার চৌকিবাড়ি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লিপি আকতার (৩৮) ও মহিলা আওয়ামী লীগের কর্মী কাউসার জাহান কেয়া (৩০)।

আহতদের মধ্যে লিপিকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কেয়াকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ বলছে, খবর পেয়ে  ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পপি রানী পোদ্দার ও সাধারণ সম্পাদক সুলতানা জাহানের মধ্যে বিরোধ রয়েছে। দুপক্ষের নেতা-কর্মীরা দীর্ঘদিন ধরে পাল্টাপাল্টি বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। উপজেলা প্রশাসনের আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে মুজিব চত্বর এলাকায় শহীদ বেদিতে ফুল দেওয়া হয়। এ সময় উপজেলা মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৃথকভাবে শহীদ মিনারে ফুল দেওয়ার সময় উভয় পক্ষের নেতা-কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে।

আজ বেলা ২টার দিকে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি গ্রুপের লিপি আকতার উপজেলা পরিষদ চত্বরে একটি হোটেলে খেতে বসেন। এ সময় সাধারণ সম্পাদক গ্রুপের কর্মী কাউসার জাহান কেয়া ওই হোটেলে ঢুকে লিপি আকতারকে গালিগালাজ করতে থাকেন। একপর্যায়ে লিপি ও কেয়ার মধ্যে হাতাহাতি শুরু হয়।

এ ঘটনার ব্যাপারে জানতে চাইলে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পপি রানী পোদ্দার  বলেন, ‘শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের সঙ্গে বিশৃঙ্খলা ঘটে। তারই জের ধরে লিপিকে হোটেলের ভেতর মারধর করেছে কাউসার জাহান কেয়া।’

উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতানা জাহান  বলেন, ‘শহীদ মিনারে ফুল দেওয়ার সময় লিপি আকতার আমাদের ফুলের মালা ছিঁড়ে ফেলে। এ ঘটনা নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে কেয়াকে মারধর করেছে লিপি আকতার।’

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’