বগুড়ায় ‘মুজিব; একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের সপ্তাহব্যাপী বিনামূল্যে প্রদর্শন শুরু

নিজস্ব প্রতিবেদক :
বগুড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘মুজিব; একটি জাতির রূপকার’ সপ্তাহব্যাপী বিনামূল্যে প্রদর্শন শুরু হয়েছে।  শুক্রবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ভার্চুয়ালি সংযুক্ত থেকে বিনামূল্যে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির অন্যতম সদস্য কৃষিবিদ কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামল (সিআইপি) এর উদ্যোগে বগুড়ার মধুবন সিনেমা হলে ‘মুজিব; একটি জাতির রূপকার’ সপ্তাহব্যাপী বিনামূল্যে প্রদর্শন হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামল। এই আয়োজনে বগুড়ার বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তাসহ সব শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, কৃষিবিদ কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামলের এমন উদ্যোগ খুব প্রশংসনীয়। এই চলচ্চিত্রটির মাধ্যমে সর্বস্তরের মানুষের কাছে বিশেষ করে মুক্তিযুদ্ধের পরবর্তী প্রজন্মের কাছে দেশের জন্য বঙ্গবন্ধুর ত্যাগের কথা, তরুণ নেতা থেকে বঙ্গবন্ধু, এরপর বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে ওঠার কথা পৌছে যাবে। চলচ্চিত্রটির মাধ্যমে যুগে যুগে বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে সব শ্রেণীপেশার মানুষ আরো বেশি করে জানবে পারবে।

কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামল বলেন, বঙ্গবন্ধুর প্রতি আমার ভালোবাসা, তাঁর প্রতি জাতি হিসেবে আমাদের কৃতজ্ঞতার জায়গা থেকেই এমন উদ্যোগ নিয়েছি আমি। আমি বিশ্বাস করি এই চলচ্চিত্রের মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্ম পৌছে যাবেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের কথা যত মানুষের কাছে পোঁছাবে, ততই মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ হবে বাংলাদেশ।

উদ্বোধন শেষে আমন্ত্রিত অতিথি ও সাধারণ মানুষদের নিয়ে হলে বসে চলচ্চিত্রটি উপভোগ করেন আয়োজক।

চলচ্চিত্রটি দেখতে আসা মানুষেরা বলছেন, চলচ্চিত্রটি দেখানো মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন ও কর্মকে গণমানুষের কাছে পৌঁছে দেওয়ার অন্যতম ব্যতিক্রমী উদ্যোগ এটি।

উল্লেখ্য, দলমত নির্বিশেষে বগুড়া এবং সারিয়াকান্দি-সোনাতলার মানুষের জন্য মধুবন সিনেপ্লেক্সে ৭ দিনব্যাপী চলচ্চিত্রটি বিনামূল্যে প্রদর্শন করা হবে। ২১ অক্টোবর শনিবার থেকে ধারাবাহিকভাবে দুপুর ১২-৩টা এবং ৩-৬টার শো বিনামূল্যে দেখানো হবে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত। কৃষিবিদ কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামল ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ প্রকল্পের অন্যতম উদ্যোক্তা ছিলেন। ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ গিনেজ ওয়াল্ড রেকর্ডে অন্তর্ভুক্ত হয়েছে। অ্যনিমেশন ফ্লিম ‘আমাদের ছোট রাসেল সোনা’ এর সহ-প্রযোজক এবং বৃহত্তর বগুড়া সমিতি, ঢাকার সভাপতি তিনি।