বুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের হারিয়ে দারুণ জয় চেলসির

Paris
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৯:৪৪ পূর্বাহ্ণ

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে স্টামফোর্ড ব্রিজে ফ্রেঞ্চ লিগ চ্যাম্পিয়ন লিলেকে ২-০ গোলে হারিয়েছে চেলসি। ব্লজদের হয়ে গোল করেছেন কাই হ্যাভার্টজ ও ক্রিস্টিয়ান পুলিসিক। এই জয়ে শেষ আটের পথে এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা। আগামী ১৭ই মার্চ লিলের মাঠে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

এর আগে দুই দল ২০১৯-২০ মৌসুমের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল। সেবার উভয় লেগেই ২-১ গোলে জিতেছিল চেলসি।

থমাস টুচেলের ৩-৪-৩ ফর্মেশনে সাজানো চেলসি শুরু থেকেই লিলের উপর আক্রমণাত্মক। ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে অষ্টম মিনিটেই গোল আদায় করে নেয় তারা। তবে প্রথমার্ধের বাকি সময়ে পারেনি ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের রক্ষণ ভাঙতে। ৪-২-৩-১ ফর্মেশনে শুরু করা লিলে ছিল বল দখলে চেলসির সমানে সমান। বেশ কয়েকবার সুযোগ বানিয়েও গোলে পরিণত করতে পারেনি। দ্বিতীয়ার্ধে চেলসি আরো গোছালো ফুটবল খেলে। ব্যবধানও বাড়িয়ে নেয় ইংলিশ ক্লাবটি। ম্যাচে ফিরতে চেলসির রক্ষণ ভাঙার চেষ্টা করেও পারেনি লিলে।

পুরো ম্যাচে ৫১ শতাংশ বলের দখল ছিল স্বাগতিক চেলসির পায়ে। প্রতিপক্ষের পোস্টে নয়টি শট নিয়ে চারটিই লক্ষ্যে রাখে থমাস টুচেলের শিষ্যরা। ৪৯ শতাংশ বল দখলের পাশাপাশি ১৫টি শট নিয়েও গোলের দেখা পায়নি লিলে, লক্ষ্যে ছিল মোটে দুটি শট।

চতুর্থ মিনিটে অল্পের জন্য গোলের দেখা পায়নি চেলসি। ডান দিক থেকে অ্যাজপিলিকুয়েতার নিচু ক্রস ছয় গজ বক্সের ভেতরে কাই হ্যাভার্টজ পা লাগালেও তা ক্রসবারের উপর দিয়ে চলে যায়। অষ্টম মিনিটে সেই কাই হ্যাভার্টজের গোলে এগিয়ে যায় চেলসি। হাকিম জিয়েচের কর্নারে হেডে লক্ষ্যভেদ করেন এই জার্মান ফরোয়ার্ড। আগের মিনিটেই তার নেওয়া বাঁকানো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন লিলের গোলরক্ষক। সেই কর্নারেই গোল আদায় করে নেয় চেলসি।

৬৩ মিনিটে কাউন্টার আক্রমণে গোল করে ব্যবধান বাড়ায় চেলসি। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে দৌড়াতে থাকেন কন্তে, লিলের ডি বক্সের সামনে থেকে বল ছেড়ে দেন ক্রিস্টিয়ান পুলিসিকের উদ্দেশ্যে। এই আমেরিকান ফুটবল ডান পায়ের প্লেসিং শটে বল জালে জড়ান। স্টার্মফোর্ড ব্রিজে চ্যাম্পিয়নস লিগে এটিই পুলিসিকের প্রথম গোল।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা