ফোরজি সিম দিচ্ছে রবি, গ্রাহকদের শ্লেষ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ফোরজি সিম দিচ্ছে রবি। অপারেটরটির বর্তমান সিম রিপ্লেসে এই ফোরজি এনাবেল সিম পাওয়া যাবে।

তবে ফোরজি সিম বিক্রির এই ঘোষণায় গ্রাহকদের ব্যাপক বিদ্রুপের মুখে পড়েছে রবি।

বুধবার রাতে ‘রবি আজিয়াটা লিমিটেড’ নামে রবির ভেরিফাইড ফেইসবুক পেইজে রিপ্লেসমেন্টে ফোরজি সিম দেয়ার ঘোষণার পর শনিবার সন্ধ্যা পর্যন্ত ১০ হাজার ২৭১টি মন্তব্য পড়েছে। অসংখ্য মন্তব্যে রবির নেটওয়ার্ক নিয়ে রয়েছে বিদ্রুপ। ওসব মন্তব্যের মূল কথা-‘রবির টুজি, থ্রিজি নেটওয়ার্কেই ঠিকমতো মেলে না আবার ফোরজি!’

রবির ফোরজি সিম নিয়ে ঘোষণায় বলা হয়, ‘এবার রবি ফোরজি এক্সপেরিয়েন্সের জন্য রেডি হয়ে যান!’

‘যদি সবার আগে চান ফোরজি সার্ভিস, তবে এখনই আপগ্রেড করে নিয়ে নিন ফোরজি এনাবেল রবি সিম। আপনার বর্তমান সিমটিকে রিপ্লেস করে ফোরজি এনাবেল সিম নিতে চাইলে চলে আসুন নিকটস্থ রবি সেবা কেন্দ্রে।’

‘সিম রিপ্লেসমেন্ট ফি প্রযোজ্য। ফোরজি নেটওয়ার্ক বাস্তবায়ন হলে আপনি আপনার রবি ফোরজি এনাবেল সিমে ফোরজি নেটওয়ার্ক পাবেন।’

 

অপারেটরটির কাস্টমার কেয়ারে যোগাযোগ করে জানা যায়, ফোরজি সিম রিপ্লেসমেন্টে ১০০ টাকা চার্জ দিতে হবে।

এদিকে দেশে ফোরজি চালুর অনুমোদনের আগেই ফোরজি সিম বিক্রি করায় কোনো বিধি-নিষেধ আছে কিনা বা নীতিমালা ভঙ্গ হয় কিনা সে বিষয়ে জানা যায়নি।

রবির ভেরিফাইড ফেইসবুক পেইজে রিপ্লেসমেন্টে ফোরজি সিম দেয়ার ঘোষণার স্ট্যাটাসের মন্তব্যে অসংখ্য বিদ্রুপের মধ্যে রোটন বেপারি লিখেছেন, আগে আপনাদের থ্রিজি নেট ঠিক করুন। বন্ধ সিমে এক জিবি নিলাম তাও রাত বারোটা থেকে দিন বারোটা তাও নেট স্পিড দেখলে কান্দন আসে..

সেখানে আশিক নোমান অনন্য লিখেছেন, থ্রিজিই পাইনা। এলটিই নিয়ে আসছে। আগে আপনার থ্রিজি কাভারেজ ঠিক করেন। বসুন্ধরা আর/এর মতো জায়গায়ও নেট স্লো।

ইমরান আহমেদ নিপু লিখেছেন, এখন পর্যন্ত ঠিকঠাক মতো থ্রিজি পাইলাম না আর ফোরটি। দু:খে হাসি পায়।

robi-fb-4g-techshohor

হাফিজ আমানুল হাসান বলেছেন, যেখানে থ্রিজির সার্ভিসই ঠিকমত দিতে পারেনা, থ্রিজির নেটওয়ার্কই ঠিকমত করতে পারেনি আজও পর্যন্ত, সেখানে ফোরজির গল্প করতে আসছে। লজ্জা থাকা উচিত রবির। আমি বগুড়ার শেরপুর সদর থানা থেকে মাত্র ছয় কিলোমিটার দূরে থাকি অথচ সেখানেই থ্রিজি পায়না। গ্রামীণ, বাংলালিংক পায়। রাগ করে রবি সিম খুলে রেখেছি।

কানাই সিং লিখেছেন, যে থ্রিজি দিচ্ছেন, তাতেই তো ভাল। ফোরজি দিলে হয়তো  লগইন করতে তিন দিনের জায়গায় চার দিন লাগবে এই আর কি! রবি, জ্বলে উঠুন এনালগ শক্তিতে…….

আতর আলী বলেছেন, ভাই রবিতে থ্রিজি আসার পর কোনো দিন ২০০কেবিপিএস পাই নাই। কয়েক মাস আগে যখন গণশুনানী হলো, আপনারা বললেন ফোনের সমস্যা। কিন্তু আমার ফোন হচ্ছে গ্যালাক্সি জে২(৬)। এই ফোনটা আপনাদের এক কর্মকর্তার কাছ থেকে পরামর্শ নিয়ে কিনেছি। সো আমার ফোন স্পিডের কোনো সমস্যা থাকার কথা না। আপনাদের ডাটা স্পিড এত কম যা বলতে কষ্ট হয়। বাংলালিংক এ দেড় এমবিপিএস পর্যন্ত পেয়েছি। আপনাদের স্লো স্পিডের কারণে আমার থ্রি জিবি ডাটা ব্যবহার করতে পারি নাই।

এমজি হাসান, টুজি কাভারেজ চাই! রণচণ্ডী, অবিলের বাজার,কিশোরগঞ্জ, নীলফামারী। দয়া করে টুজি দিন। আর আপনারা নিজেদের অফিস রুমে আটজি চালান। নো প্রবলেম।

সালমান সাঈদ লিখেছেন, থ্রিজি স্পিডটা ঠিকমতো দেন। রবি স্পিড এভারেজ অনেক স্লো দেন ওদার অপারেটর-জিপি,এয়ারটেল,টেলিটক।

মাহমুদ পলাশ লিখেছেন, ভাই আগে থ্রিজি ভালমতো দেন, তার বছর দশেক পর না হয় ফোরজি চিন্তাভাবনা করেন।

মোহাম্মদ বোরহান উদ্দিন বলেছেন, থ্রিজি নেটই অনেক বেশি স্লো। লোড হতে এক দিন লাগে, আর ফোরজি ? ইম্পসিবল..

মনির উদ্দিন রিটন,  টুজি নেটওয়ার্কও ঠিক মত পাওয়া যায় না, আবার ফোরজি নেটওয়ার্ক এর লোভ দেখানো হচ্ছে। যত্তসব ধোঁকাবাজি।

আল আমিন সোবহান, আপনাদের থ্রি দশমিক ফাইভ জি স্পিড নাই আর বলেন ফোরজি কামিং? সো ফানি..

আরেফিন সাব্বির, থ্রিজি যেখানে ভালমতো পাওয়া যায় না সেখানে ফোরজি! যত্তসব পাগলের প্রলাপ।

সূত্র : টেকশহর