ফেরদৌস কে রান্না করে খাওয়ালেন মৌসুমী

সিল্কসিটি নিউজ ডেস্ক:

চিত্রনায়িকা মৌসুমী ও চিত্রনায়ক ফেরদৌস বন্ধু। এরমধ্যে ফেরদৌস নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য। পর্দা থেকে হয়েছেন রাজনীতির মাঠের তারকা। এদিকে মেয়ের জন্য দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন চিত্রনায়িকা মৌসুমী।

কদিন আগে সেখানে গিয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। নিউইয়র্কে প্রিয় বন্ধু, সহকর্মী মৌসুমীর সঙ্গে দেখা হয় তার। প্রিয় বন্ধুকে পেয়ে উচ্ছ্বসিত এই নায়ক। সেই উচ্ছ্বাসের কথা সোমবার  তার ফেসবুকে প্রকাশ করেছেন।
মৌসুমীর আপ্যায়নের বেশ কয়েকটি ছবি ফেরদৌস পোস্ট করে ক্যাপশনে লিখেন, ‘মৌসুমী আমার প্রিয় মানুষ, প্রিয় নায়িকা, প্রিয় বন্ধু, প্রিয় সহকর্মী এবং বিভিন্ন দিক দিয়ে আমার ভীষণ কাছের একজন। অনেক দিন পর সেই মানুষটার সঙ্গে দেখা, নিউইয়র্কে। কী যে ভালো লেগেছে, কী যে অসাধারণ সময় কেটেছে লিখে বোঝাতে পারব না। মৌসুমী নিজ হাতে রান্না করেছে, ফাইজা (মৌসুমীর মেয়ে) এবং আন্টি (মৌসুমীর মা) পরিবেশন করেছে।

এরপর গল্পও আড্ডা, আন্টি সেই শুরুর দিকের কত কথা যে বললেন।’ফেরদৌস  গত সপ্তাহে সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে যুক্তরাষ্ট্রে গেছেন।  সেখানে যাওয়ার পর মৌসুমীর আমন্ত্রণে নিউইয়র্ক সময় গত শনিবার সন্ধ্যায় তার লং আইল্যান্ডের বাসায় অতিথি হোন ফেরদৌস। খাওয়াদাওয়া ও আড্ডায় কেটে যায় তাদের দুই ঘণ্টার বেশি সময়।

ফেরদৌস লিখেছেন, ‘আমার এই নতুন জীবন নিয়ে মৌসুমীর কত কথা, কত প্রশ্ন, কত যে আগ্রহ।

গাড়িতে উঠে অনেক দূর এগিয়ে পেছনে ফিরে তাকিয়ে দেখি এই প্রচণ্ড শীত উপেক্ষা করে এখন তাকিয়ে আছে। এই সম্পর্কগুলো অটুট, এই বন্ধনগুলো দৃঢ়, এই স্মৃতিগুলো অমলিন। মৌসুমী ভালো থাকুক, এটাই মন থেকে চাই।’একেবারে শেষের দিকে ফেরদৌস জানালেন, সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবে এসে আমাদের প্রজন্মের শ্রেষ্ঠ নায়িকা মৌসুমীর সঙ্গে দেখা। কয়েক মাস ধরে যুক্তরাষ্ট্রে থাকছেন ঢালিউডের একসময়ের সাড়া জাগানো অভিনয়শিল্পী মৌসুমী। ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে ঢালিউডে অভিষেক ঘটা এই নায়িকা তিন দশকের বেশি সময় ধরে ঢালিউডে দাপুটে বিচরণ করেছেন। এখন অভিনয়ে একেবারে অনিয়মিত।

বাংলাদেশ সময় কাল মঙ্গলবার ঢাকার উদ্দেশে নিউইয়র্ক ছাড়বেন ফেরদৌস। এদিকে  সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফেরদৌসকে বিশেষ সম্মাননা দিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। মহানায়িকা সুচিত্র সেন উৎসবে এমন একটি সম্মাননা পাওয়াটাও অনেক গৌরবের বলে জানিয়েছেন ঢাকাই ছবির এই নায়ক।