‘ফুল মানুষের মনের খোরাক মেটায়’

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহী তিনদিন ব্যাপি পুষ্প মেলা শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ১০ টার দিকে মনিচত্বর নানকিং হল মাঠে এ মেলা শুরু হয়। এ পুষ্প মেলায় ১৪টি স্টলস্থান পায়। দেশী-বিদেশীসহ হরেক রঙ্গের ফুল মেলাকে আরো সমৃদ্ধ করেছে।

বৈকালী সংঘের আয়োজনে মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বিপিএম। তিনি বলেন, পুষ্প মানে ফুল, এই ফুল মানুষকে প্রফুল্লর করে। ফুল মানুষের মনের খোরাক মেটায়। এই ফুল মানুষের মনকে সতেজ করে। তাই পুষ্প বা ফুল মেলার প্রয়োজন আছে। 

তিনি বলেন, রাজশাহী মহানগরীকে মাদক ও সন্ত্রাস মুক্ত করার জন্য মেট্রোপলিটন পুলিশ মাঠে নেমেছে। তারা প্রতিনিয়তই অভিযান পরিচালনা করছে। মাদকের বিরুদ্ধে কোন আপস নয়। সন্তানদের ভালভাবে বাঁচতে দিতে হলে, তাদের জন্য একটি সুন্দর পরিবেশ তৈরী করে দিতে হবে আমারাদের। তা নাহলে তারা ভালভাবে বেড়ে উঠতে পারবে না। এটার দায়িত্ব আমাদের সকলের।

মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদ, ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম ফকরুল আলম, ওয়ান ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ওয়াকার হাসান।

মেলায় ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিতত্ব করেন, বৈকালী সংঘের সভাপতি এওয়াই এম মনিরুজ্জামান ছানা।

এই পুষ্প মেলাকে আরো সমৃদ্ধ করতে আয়োজন করা হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ২৫০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এখানে একুশে ফেব্রুয়ারি ও ফুলের ছবি আঁকতে বলা হয়। শিক্ষার্থীরা সাদা কাগজে একুশে ফেব্রুয়ারি ও ফুলের ছবি আঁকে।

 

পরে অতিথিরা ফুলে স্টল পরিদর্শন করে। এসময় শিক্ষার্থীদের অভিভাবক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

স/আ