ফুডপান্ডার সার্ভিসে বিরক্তি গ্রাহকদের: ফেসবুকে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

তথ্য প্রযুক্তির অসামান্য অবদানের সুফল ভোগ করছেন তরুণরা। অনলাইনে শপিংয়ের মাধ্যমে ঘরে বসেই পছন্দের সবকিছুই পাওয়া যাচ্ছে হাতের নাগালে। দেশের যে প্রান্তেই হোক কেন প্রযুক্তির অবদানে দেশী বিদেশী সব কিছুই পছন্দ মতো অর্ডার করে হাতে পাচ্ছেন যে কেউ। দেশী বিদেশী পণ্য থেকে শুরু করে পছন্দের রেস্তোরাঁর খাবারটিও পাওয়া যাচ্ছে ঘরে বসেই।

এমনই একটি মাধ্যম নিয়ে রাজশাহীতে পদযাত্রা শুরু করেছিল ফুডপান্ডা নামক একটি ফুড ডেলিভারী সার্ভিস মাধ্যম। কিন্তু যাত্রা শুরুর পরেই বিরক্তির কারণ হয়ে গেছে রাজশাহীর গ্রাহকদের। আর এ নিয়ে ফেসবুকে তুমুল ক্ষোভ প্রকাশ করেছেন গ্রাহকরা।

ফুড ডেলিভারী সার্ভিস মাধ্যম ফুডপান্ডা রাজশাহীর প্রায় সকল রেস্তোরাঁগুলোর খাবারের মেন্যু অনুযায়ী খাবার অর্ডার নিয়ে তা গ্রাহকদের কাছে খাবার পৌছে দেয়ার অঙ্গিকার নিয়ে যাত্রা শুরু করে। কিন্তু তাদের খাবারের অর্ডার নেওয়া ও ঠিকানায় খাবার পৌছানো নিয়ে প্রশ্ন তোলেন গ্রাহকরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এনিয়ে ক্ষোভ দেখা যায় গ্রাহকদের। অর্ডারের শুরুতেই “টেম্পোরারি আনএভেইয়েবল” অত:পর ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও মেলেনা সার্ভিস। আবার নির্দিষ্ট ঠিকানায় অর্ডার অনুযায়ী খাবার পৌছে না বলেও ক্ষোভ জানিয়েছেন গ্রাহকরা।

অঙ্কন মুশরিকি নামে এক গ্রাহক ফুড পান্ডায় অর্ডার দিয়ে লিখেন, যা অর্ডার করি তাই কেন্সেল করে দেয় ৩০ মিনিট অপেক্ষা করিয়ে । একদম বাজে সার্ভিস।

সিফাত আহমেদ নামে এক গ্রাহক লিখেন, ৩০ মিনিট পর অর্ডার ক্যান্সেল করে দিয়েছে। Worst service. If they can’t deliver food why accept order?

আনিসুল ইসলাম অনি লিখেন, ফুডপান্ডা থেকে অর্ডার করলাম। সার্ভিস অনেক বিজি থাকে দুই দিন থেকে দেখছি। ফাকা পাওয়া মাত্র প্রথমে মেল্টিং মোমেন্টে অর্ডার করলাম। অর্ডার নিয়ে ১৫ মিনিট পর ক্যান্সেল করে দিলো। আবার এমিগোজ থেকে অর্ডার দিলাম, ৯.৩০ এ অর্ডার দিয়েছি, অনেকে দেখলাম বলেছে যে এক্সট্রা ১০-১৫ মিনিট দেরী করে। আমি ঠিক ৪৫ মিনিট পর ডেলিভারী পেয়েছি।

শাহরিয়ার তন্ময় নামে আরেক গ্রাহক লিখেন, রাজশাহীতে ফুডপান্ডার সার্ভিস চালু হয়েছে জানার পর বিগত ২ দিন থেকেই অর্ডার করার চেষ্টা করছি। সবসময় “টেম্পোরারি আনএভেইয়েবল” দেখায়। অবশেষে আজ সন্ধা ৬:৩৪ মিনিট এ তারা অর্ডার নেয়। ৪৫ মিনিট লাগবে বললেও খাবার আসে ৭:৪৪মিনিটে। মানে ১ ঘন্টা ১০ মিনিট পর। ফুডপান্ডার সার্ভিস ইমপ্রুভ করতে হবে। অর্ডার নিবেন না তো ব্যবসা করতেসেন ক্যান? ১০ জন খাবার পাবে আর বাকি ৯০ জন সারাদিন ফোন নিয়ে বসে থাকবে যে কখন আপনারা অর্ডার নিবেন? এইডা কোন কথা!! চেষ্টা করেন রাজশাহীর অন্য সব হোম ডেলিভারি সার্ভিস এর মতো ৩০ মিনিট এর মধ্যে ডেলিভারি করতে। আপনাদের উদ্যোগকে সাধুবাদ জানাই এবং অতি দ্রুত সার্ভিস উন্নত হবে আশা করছি।

এ নিয়ে ফেসবুকে তুমুল ক্ষোভ প্রকাশ করেছেন গ্রাহকরা।

স/জি