ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ; কুয়েটে ৮ শিক্ষার্থীকে বহিষ্কার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ফুটবল খেলা নিয়ে অনাকাঙ্খিত ঘটনায় ২৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শৃঙ্খলা কমিটি। এর মধ্যে ৮ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার, ৬ শিক্ষার্থীকে জরিমানা ও ১৩ শিক্ষার্থীকে সতর্কীকরণ নোটিশ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে গতকাল মঙ্গলবার এ শাস্তি প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ১ নভেম্বর অমর একুশে হল ও ড. এম. এ রশীদ হলের মধ্যকার ফুটবল খেলার শেষ পর্যায়ে মাঠে এবং পরবর্তীতে অমর একুশে হল এবং ফজলুল হক হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তদন্ত শেষে অমর একুশে হলের আল আরাফাত আবির, রাহাত আহম্মেদ ইমন, শাহীন আলমকে ৬ টার্মের জন্য বহিষ্কার ও একই হলের কাজী আকিব জাভেদ,  তরিকুল ইসলামকে ৪ টার্মের জন্য বহিষ্কার করা হয়।

এছাড়া রাশাদ রাফিদ অর্নব ও সুদীপ বিশ্বাসকে ২ টার্মের জন্য বহিস্কার, নাসির উদ্দিনকে ১ টার্মের জন্য বহিস্কার করা হয়েছে। অমর একুশে হলের শোয়েব ইসলাম, রেদওয়ানুল আমিন, মো. ফয়সাল, ফজলুল হক হলের রাছিন জামান, আহসানুল আবেদিন ও সৈকত দে-এর আর্থিক জরিমানা করা হয়েছে। এদেরকে ৫ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

অভিভাবকের মুচলেকা প্রদানের শাস্তি প্রদান করা হয়- অমর একুশে হলের তিলক বড়ুয়া, তানভীর আহম্মেদ, ফজলুল হক হলের নুর মোহাম্মাদ, গোলাম রাব্বি সিয়াম, আমিনুল ইসলাম শিহাব, অনিকুর রহমান, মুহিব্বিন হোসেন সরদার, মো. কাউসার, শরিফুল ইসলাম, সলিম আবেদিন ফাহিম, তানভীর রহমান, ফাহিম ফয়সার অর্নব ও অমর একুশে হলের নাফসি আহমেদ।