ফসলি জমিতে অবৈধ পুকুর খনন, দুর্গাপুরে সাবেক ইউপি সদস্যের অর্থদণ্ড

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহী দুর্গাপুর উপজেলার আলিয়াবাদ গ্রামে ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খননে অভিযোগে সাবেক ইউপি সদস্য নূরুল ইসলামের অর্থদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি শুভ দেবনাথ।

জানা গেছে, উপজেলা আলিয়াবাদে ফসলি জমিতে অবৈধ ভাবে জলাবদ্ধতার সৃষ্ট করে পুকুর খনন করছিলেন ওই এলাকার সাকে ইউপি সদস্য নূরুল ইসলাম। ওই স্থানে পুকুর খনন হলে জলাবদ্ধতার দেখা দিবে। এমন জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেতে ওই এলাকার চাষিরা উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন। ওই অভিযোগে পেক্ষিতে গত সোমবার সন্ধ্যায় ওই পুকুরে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি শুভ দেবনাথ।

এ সময় পুকুর মালিক নূরুল ইসলাম ও পুকুর খননের এস্কেভেটর গাড়ির চালক আমজাদ আলীকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতে ৫০হাজার টাকা অর্থদন্ড করা হয় সাবেক ইউপি সদস্য নূরুল ইসলামের। এরপরে আটক দুজনকে পুকুর খনন করবে না মর্মে মুচলেকা দিলে অর্থ প্রদান শেষে ছেড়ে দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ।

স/আর