ফরিদুলের ভর্তিসহ যাবতীয় দায়িত্ব নিলেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি এহসান

নিজস্ব প্রতিবেদক:
সুযোগ পেলেও অর্থের অভাবে ভর্তি হতে পারা মেধাবী ছাত্র ফরিদুল ইসলামের ভর্তিসহ যাবতীয় দায়িত্ব নিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান। শুক্রবার রাতে ফরিদুলকে ফোন করে তার দায়িত্ব নেওয়ার বিষয়টি জানান ছাত্রলীগের এই নেতা।

মেধাবী ছাত্র ফরিদুল ইসলাম কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভা এলাকার মালভাঙ্গা গ্রামের বিদ্যুৎ মিস্ত্রি আইয়ুব আলীর ছেলে।

ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান এহসান বলেন, একটি অনলাইন সংবাদপত্রের মাধ্যমে জানতে পারি, ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছে না মেধাবী ছাত্র ফরিদুল। বিষয়টি জানতে পেরেই ফরিদুলের মোবাইল নম্বর জোগার করে তাকে ফোন দিই। ক্যাম্পাসে এসে ফরিদুলকে আমার সাথে যোগাযোগ করতে বলেছি। সে আসলে আমি টাকা দিয়ে তাকে ভর্তি করবো। এছাড়া তাকে হলে থাকা ও খাওয়ার ব্যবস্থাও করে দিবো। এরপরও পরবর্তীতে মেধাবী এই ছাত্রের কোন সহযোগিতা লাগলে তা করবো।

মাহফুজুর রহমান এহসান আরো বলেন, ফরিদুলের মতো এসব অদম্য মেধাবীরাই আগামীর ভবিষ্যৎ। একটু সহযোগিতা পেলেই তারা অনেক দূর এগিযে যাবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। অদম্য মেধাবীদের সহযোগিতায় সবার এগিয়ে আসা উচিত।

এ ব্যাপারে জানতে চাইলে ফরিদুল ইসলাম বলেন, গত বছর ভর্তি পরীক্ষার টাকা জোগার করতে না পারায় পরীক্ষা দিতে পারিনি। এ বছর অনেক কষ্ট করে টাকা জোগার করে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ তিনটি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিয়ে তিনটিতেই ভর্তির সুযোগ পেয়েছি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘সি’ ইউনিটে ৪৭৯তম হয়েছি। আমার ইচ্ছে রাবিতেই ভর্তি হওয়ার। ভর্তির শেষ তারিখ ১১ ডিসেম্বর। কিন্তু টাকার ভর্তি হতে পারিনি। এটি নিয়ে অনেক দুশ্চিন্তায় ছিলাম। এরমধ্যে হঠাৎ আমাকে ফোন করে রাবি ছাত্রলীগের সহসভাপতি মাহফুজুর রহমান এহসান ভাই। তিনি আমার ভর্তিসহ সার্বিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। এতে দুশ্চিন্তা মুক্ত হলাম। এহসান ভাইয়ের আন্তরিকতায় আমি মুগ্ধ। দোয়া করি, আল্লাহ তার মঙ্গল করুন।
স/অ