ফরিদপুরেও বিএনপির সমাবেশ ঘিরে ‘কাকতালীয়’ ধর্মঘট!

 

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ফরিদপুরে আগামী ১২ নভেম্বর বিভাগীয় গণসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। খুলনা, বরিশাল, রংপুরে বিএনপির সমাবেশের আগেই পরিবহন ধর্মঘট করেছে জেলা বাস মালিক সমিতি। এবার ফরিদপুরেও ঘোষণা এসেছে ধর্মঘটের।

এ নিয়ে বিভাগীয় কমিশনার বরাবর চিঠি দিয়েছে জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদ। চিঠিতে বলা হয়েছে, আগামী ১০ নভেম্বরের মধ্যে মহাসড়কে থ্রি হুইলার বন্ধ না হলে পরদিন (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত (৩৮ ঘণ্টা) সব ধরনের বাস চলাচল বন্ধ রাখা হবে।

আজ সোমবার দুপুরে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের হাতে চিঠি তুলে দেন জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা। ঢাকা বিভাগীয় কমিশনার বরাবর এই চিঠি দেওয়া হয়।

অবশ্য পরিবহন নেতারা বলছেন, ধর্মঘটের সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনো সম্পর্ক নেই। কিন্তু বিএনপি নেতাদের দাবি, তাঁরা আগেই জানতেন গণসমাবেশে নেতাকর্মীদের আসা ঠেকাতে বাস বন্ধ করে দেওয়া হবে। তাঁরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছেন।ঐক্য পরিষদের সহসভাপতি জোবায়ের জাকির কালের কণ্ঠকে বলেন, ‘তিন-চার মাস ধরে মহাসড়কে থ্রি হুইলার বন্ধের জন্য বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে আসছি। সম্প্রতি এ নিয়ে মাদারীপুরেও সভা হয়েছে। সেখানেই ১০ নভেম্বরের মধ্যে দাবি মানা না হলে ১১ নভেম্বর থেকে দুই দিনের ধর্মঘটের সিদ্ধান্ত হয়। এরপরও দাবি মানা না হলে অনির্দিষ্টিকালের জন্য ধর্মঘটে যাব।’

তিনি বলেন, ‘বিএনপির গণসমাবেশের সঙ্গে আমাদের কর্মসূচির সম্পর্ক নেই। কাকতালীয়ভাবে বিষয়টি মিলে গেছে।’

সকল বাধা উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা ট্রলার-ভেলায় চড়ে, হেঁটে সমাবেশে আসবেন বলে জানান বিএনপির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) এবং ফরিদপুরে গণসমাবেশের সমন্বয়কারী শামা ওবায়েদ। সূত্র: কালের কণ্ঠ