ফটো সংবাদিক সামাদ খাঁনের উদ্যোগে এসোসিয়েশনের সদস্যদের মাঝে মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রাজশাহী শাখার সাধারণ সম্পাদক সামাদ খাঁনের উদ্যোগে করোনা ভাইরাস মোকাবেলায় সকল সদস্যদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। আজ শনিবার দুপুর ১টায় ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রাজশাহী শাখার কার্যালয়ে এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ সকল সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ে সমগ্র বিশ্বে মহামারী হিসেবে ঘোষিত হওয়ায় এবং আমাদের দেশে এ রোগের বিস্তার ঘটায় বাংলাদেশ এবং অত্র মহানগরী একটা কঠিন সময় পার করছে। এসময় ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রাজশাহীর সকল ফটো সাংবাদিককে শতর্কতার সাথে তাঁদের দায়ীত্ব পালন করতে বলেন।

তিনি আরো বলেন, সবসময় মাস্ক পরিধান করতে হবে, হাঁচি-কাসি থেকে দূরে থাকতে হবে। সম্ভব হলে গ্লাব্স পরিধান করবে এবং কাজ শেষে সাবান বা হ্যান্ড ওয়াশ দিয়ে ভাল ভাবে ১০ সেকেন্ড হাত ধুবে। করোনা ভাইরাসে আক্রান্ত রুগিদের থেকে দূরে থাকতে হবে এবং কোথাও কোন করোনা ভাইরাস আক্রান্ত রুগীর সন্ধান পেলে সাথে সাথে প্রশাসনকে জানাবে।

৩১ মার্চ পর্যন্ত ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের কার্যালয়ে কাজ সিমিত রাখার জন্য অনুরোধ জানান এবং প্রয়োজন না হলে বাহিরে ঘোরাফেরা করতে নিষেধ করেন। সমগ্র বিশ্ব তথা বাংলাদেশ যেন দ্রুত এই মহামারী থেকে মুক্তি পায় সেই দোয়া করেন।

বক্তব্য শেষে সিনিয়র ফটো সাংবাদিক ফরিদ আক্তার পরাগকে মাস্ক পরিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন। পরে একে একে ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সকল সদস্যকে মাস্ক পরিয়ে দেন।

স/অ