ফখর-চাপম্যান-জয়সুরিয়ার লড়াই

সিল্কসিটি নিউজ ডেস্ক:

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এ এপ্রিলে সেরার মনোনায়ন পেয়েছেন পাকিস্তানের ফখর জামান, নিউজিল্যান্ডের মার্ক চাপম্যান ও শ্রীলংকার প্রভাত জয়সুরিয়া। গত মাসের সেরা বাছাইয়ের জন্য আজ সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

এপ্রিল মাসের শেষের দিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতেই সেঞ্চুরি হাঁকান ওপেনার ফখর জামান। প্রথম ওয়ানডেতে ১১৭ ও দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত ১৮০ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। গত মাসে দুর্দান্ত খেলেছেন নিউজিল্যান্ডের ব্যাটার মার্ক চ্যাপম্যানও। পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ৫ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ২৯০ রান করেন এই বাঁহাতি। টি-টোয়েন্টিতে পাঁচ ম্যাচের সিরিজে সর্বোচ্চ রানের নয়া রেকর্ডও গড়েন চাপম্যান।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন লঙ্কান স্পিনার প্রভাত জয়সুরিয়া। প্রথম টেস্টে ১০টি ও দ্বিতীয় ম্যাচে ৭টি উইকেট নেন তিনি। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ারের সপ্তম ম্যাচেই ৫০ উইকেট পূর্ণ করে রেকর্ড গড়েন জয়সুরিয়া। টেস্ট ইতিহাসের প্রথম স্পিনার হিসেবে সবচেয়ে কম ম্যাচে ৫০ উইকেট শিকারের নজির গড়েন তিনি। সূত্র; কালের কণ্ঠ