প্লাস্টিক সার্জারি নিয়ে মুখ খুললেন প্রিয়াংকা

প্লাস্টিক সার্জারি নিয়ে প্রিয়াংকা চোপড়ার অভিজ্ঞতা সুখকর নয়। কুড়ি বছর আগে এক পরিচালক তাকে প্লাস্টিক সার্জারির পরামর্শ দিয়েছিলেন। এ নিয়ে যারপরনাই বিরক্ত এই বলিউড সেনসেশন। এত বছর বিষয়টি সামনে আনলেন প্রিয়াংকা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আত্মজীবনী ‘আনফিনিশড’ নিয়ে আলোচনা করতে গিয়ে প্রিয়াংকা চোপড়া বলেন, এক পরিচালক তাকে দেহের ‘অনুপাত’ ঠিক করার জন্য অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন।

নিজের বইয়ে প্লাস্টিক সার্জারি নিয়ে কোনো কথা বলছেন কিনা–এমন প্রশ্নে প্রিয়াংকার জবাব, প্লাস্টিক সার্জারির বিষয়ে সাফাই দেওয়ার জন্য বইটি লিখিনি। জীবনের মাইলফলকগুলো নিয়েই লিখছি। কিন্তু কিছু কিছু বিষয় নিজের মনের মধ্যে রেখে দিয়েছিলাম। এগুলো আমাকে কষ্ট দিয়েছে।

২০০০ সালে মিস ইউনিভার্স হওয়ার পর এক পরিচালকের সঙ্গে দেখা করার অভিজ্ঞতা তুলে ধরেন প্রিয়াংকা। সেই পরিচালক তাকে পরামর্শ দিয়ে বলেন প্লাস্টিক সার্জারি করানোর কথা। লস অ্যাঞ্জেলেসে এক চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শও তাকে দেওয়া হয়েছিল বলে জানান প্রিয়াংকা। এমনকি তিনি প্রিয়াংকাকে হেঁটে চলেও দেখাতে বলেছিলেন।

আত্মজীবনীতে অভিনয় করতে গিয়ে নেতিবাচক অভিজ্ঞতার কথাও তুলে ধরেন প্রিয়াংকা। তিনি বলেন, আমি একজন নারী। বিনোদনের জগতে কাজ করি। এই জায়গাটি পুরুষতান্ত্রিক। যারা বিনোদন দেন, তারা নিজেদের দুর্বলতাগুলো দেখালে, মানুষ তাদের টেনে নিচে নামাতে ভালোবাসেন। এগুলো মেনে নিয়েই এগোতে যা সহ্য করতে হয়েছে, সেগুলো নিয়ে কখনও কথা বলিনি।

প্রিয়াংকা দুই দশকেরও বেশি সময় ধরে বলিউডে দাপটের সঙ্গে কাজ করছেন। তিনি হলিউডেও কাজ করেছেন। তার সেসব অভিজ্ঞতা উঠে এসেছে আত্মজীবনীতে।

 

সুত্রঃ যুগান্তর