মঙ্গলবার , ৫ মার্চ ২০১৯ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রিয়াঙ্কার বিরুদ্ধে পিটিশন

Paris
মার্চ ৫, ২০১৯ ২:৩৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তানে জইশ ঘাঁটিতে ভারতীয় বিমানবাহিনীর হামলার ঘটনার পর অনেক বলিউড তারকাই উচ্ছ্বাসিত হয়ে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় বিমানবাহিনীকে স্যালুট জানিয়ে ‘জয় হিন্দ’ লিখেছেন। এই তালিকায় রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়াও। আর তাঁর এই ‘জয় হিন্দ’ লেখার কারণে জাতিসংঘ ও ইউনিসেফ-এর কাছে পিটিশন দাখিল করেছে পাকিস্তান।

প্রসঙ্গত, প্রিয়াঙ্কা চোপড়া ইউনিসেফ-এর গুডউইল অ্যাম্বাসডর ও জাতিসঙ্ঘের শুভেচ্ছা দূত। তাই এই পদে থেকে প্রিয়াঙ্কার কাজ হলো সারা পৃথিবীতে শান্তির বার্তা দেওয়া, পরিবেশ রক্ষার কথা বলা এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে অবহেলিত শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যের কথা বলা ও পরিষেবার ব্যবস্থা করা। তাই এমন পদে থেকে সমস্ত বিষয়ে প্রিয়াঙ্কা সমস্ত বিষয়ে নিরপেক্ষ অবস্থানে থাকবেন এটাই কাম্য বলে মনে করে পাকিস্তানের বেশকিছু বাসিন্দা।

তাঁদের মতে, পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হানার পর সোশ্যাল মিডিয়ায় ‘জয়হিন্দ’ লিখে প্রিয়াঙ্কা সঠিক কাজ করেননি। তাই অবিলম্বে প্রিয়াঙ্কাকে ইউনিসেফ-এর গুডউইল অ্যাম্বাসডর ও জাতিসংঘের শুভেচ্ছা দূতের পদ থেকে সরানোর দাবি তুলেছে পাকিস্তান। এই মর্মে পাকিস্তানিদের স্বাক্ষরিত একটি পিটিশনও রাষ্ট্রপুঞ্জ ও ইউনিসেফ-এর কাছে জমা দেওয়া হয়েছে।

প্রিয়াঙ্কা চোপড়ার বাবা অশোক চোপড়া ও মা মধু চোপড়া দুজনেই ভারতীয় সেনাবাহিনীর চিকিৎসকের পদে ছিলেন। এমনকি প্রিয়াঙ্কাও ছেলেবেলার সেনাস্কুলের পড়াশোনা করেছেন। তাই ভারতীয় সেনার প্রতি তাঁর একটা আলাদা আবেগ থাকতে সেটাই স্বাভাবিক নয় কি? তবে পাক বুদ্ধিজীবী মহলের দাবি প্রিয়াঙ্কা ইউনিসেফ-এর গুডউইল অ্যাম্বাসডর ও জাতিসঙ্ঘের শুভেচ্ছা দূত হিসাবে কাজ করেন তাই তিনি এধরনের টুইট করতে পারেন না। প্রসঙ্গত প্রিয়াঙ্কাকে সরানোর দাবি তুলে পাকিস্তানের পক্ষ থেকে যে পিটিশন দাখিল করা হয়েছেন তাতে সই করেছেন প্রায় ৪,২০০ মানুষ।

সর্বশেষ - বিনোদন