প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সহকারি সচিব রেজাউল করিমের ইন্তেকাল

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার কৃতি সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালায়ের সহকারি সচিব রেজাউল করিম ইন্তেকাল করেছেন। তিনি ৬ জুলাই (শুক্রবার) ঢাকার মতিঝিল এলাকার এজিবি কলোনীর সরকারি বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। শনিবার বাদ আসর উপজেলার গাওপাড়া গ্রামে দ্বিতীয় জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। রাজনৈতিক, সামাজিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ এলাকার সর্বস্তরের মানুষ জানাযায় অংশ গ্রহন করেন।

পারিবারিক সুত্র জানায়, শুক্রবার দিবাগত রাত আড়াইটায় ঢাকার বাসায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি। কিছুক্ষন পরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন। চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযম জানান, মরহুম আখের মন্ডলের ৫ ছেলে ও ৪ মেয়ের মধ্যে রেজাউল করিম ছিলেন দ্বিতীয়। মৃত্যুকালে স্ত্রী ও একমাত্র কণ্যাসহ মা, ভাই-বোন, গুনগ্রাহী ও আত্মীয় স্বজন রেখে গেছেন।

গ্রামের স্কুল-কলেজ থেকে ডিগ্রী পাশের পর রাজশাহী কলেজ থেকে এম কম পাশ করেন। তার আদি বাস ছিল উপজেলার চরাঞ্চলের চকরাজাপুর গ্রামে। সেখান থেকে বর্তমান ঠিকানা গাওপাড়ায় বাড়ি নির্মাণ করে বসবাস করছিলেন। তিনি সদালোপী ও বিনয়ী স্বভাবের একজন মানুষ ছিলেন।

স/শা