প্রাইভেটকারসহ ২ প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ

সিল্কসিটিনিউজ ডেস্ক: ‘

রাজধানী উত্তরা ও গাজীপুর জেলায় অভিযান চালিয়ে প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকারসহ দুই প্রতারককে গ্রেফতার করেছে গুলশান থানা পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ হানিফ (৫৪) ও আহাম্মেদ আলী (৩০)।

আটকদের দুই জনের গ্রামের বাড়ি গাজীপুর জেলায়। তাদের নিকট থেকে প্রতারনা করে হাতিয়ে নেয়া ০২টি পাসপোট, ০১টি কুয়েতি ড্রাইভিং লাইসেন্স, কুয়েতি সিভিল আইডি কার্ড, সিভিল এভিয়েশনের পরিচয় পত্র, কুয়েত এভিয়েশনের আইডি কার্ড এবং নগদ ৫ হাজার টাকা।

গুলশান থানা সূত্রে জানা যায়, প্রতারণার শিকার হওয়া মোঃ জাহাঙ্গীর আলম (৫৫) নামের এক ব্যক্তি গত ২ ফেব্রুয়ারি গুলশান থানায় লিখিতভাবে অভিযোগ করেন যে, গত ২২ জানুয়ারি’১৯ তারিখে কুয়েতে যাওয়ার জন্য এয়ার টিকেট কনফার্মের কাজ শেষে বিকাল অনুমান ০৩.৪৫ টায় গুলশান-২ নম্বর গোলচত্তরের ল্যান্ড ভিউ মার্কেটের সামনে এসে গাড়ির জন্য অপেক্ষা করছিল। অপেক্ষা করাকালীন সময়ে ৪ সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য তাকে এ্যমিটিশনের ২টি বালার প্রলোভন দেখায়। প্রলোভন দেখানোর এক পর্যায়ে ভিকটিমের নিকট থেকে ০২ টি পার্সপোর্ট (ভিসা সহ), একটি স্যামসাং মোবাইল, একটি কুয়েতি ড্রাইভিং লাইসেন্স, কুয়েতি সিভিল আইডি কার্ড, সিভিল এভিয়েশনের পরিচয় পত্র, কুয়েত এভিয়েশনের আইডি কার্ড এবং নগদ ৫ হাজার টাকা প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেয়।

প্রতারণার শিকার জাহাঙ্গীর আলম ২ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে গুলশান থানায় একটি মামলা করেন। সেই দিনেই উত্তরা ও গাজীপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গুলশান থানা পুলিশের একটি দল।