প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় স্কুল-কলেজ সরকারিকরণ হচ্ছে: দারা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাখাতকে আরো উন্নত করার জন্য বেসরকারি স্কুল-কলেজ সরকারিকরণ করা হয়েছে। আগামীতে পুরো শিক্ষা সেক্টরকে জাতীয়করণ করা হবে। একযোগে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করা হয়েছে । আর সেটা সম্ভব হয়েছে সাহসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায়। এজন্য আগামী ডিসেম্বরে আবারো নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে হবে।
আজ শুক্রবার বিকেল ৫ টায় দুর্গাপুর উপজেলার দাওকান্দি সরকারি কলেজের আয়োজনে নবীণবরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে এ জাতির মন থেকে কখনও মুছে ফেলা যাবে না। কারণ বঙ্গবন্ধু আমাদের রক্তের সাথে মিশে আছে। এ মহামানবের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে চড়াই উৎরাই ঘটেছে। বাংলার আপামর জনগণের জন্য নিজের সুখকে বির্সজন দিয়ে আন্দোলন সংগ্রাম করেছিলেন তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শহর থেকে গ্রামে উন্নয়ন পৌঁছে গেছে। উন্নয়নের এ অগ্রযাত্রাকে কেউ বাধা দিয়ে দমাতে পারবে না। উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে সোনার বাংলায় আর জঙ্গিবাদের ঠাঁই হবে না।

এ সময় দাওকান্দি সরকারি কলেজের সভাপতি এমপি আখতার জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, বানেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এড. আব্দুস মোল্লাহ, দাওকান্দি সরকারি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি একেএম শামসুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আবু ওবায়দা মাসুম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দুর্গাপুর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন, দুর্গাপুর পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, দুর্গাপুর উপজেলা যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম মিঠু, দুর্গাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

স/শা