প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য আশীর্বাদ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সিল্কসিটি নিউজ ডেস্ক :

নিষ্ঠার সঙ্গে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য তিনি কাজ করে চলেছেন।বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর ইনস্টিটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে (আইডিইবি) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে ‘শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ ও আগামীর চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের  মানুষের কাছে আশা আকাঙ্ক্ষার প্রতীক। এ দেশে স্বাধীনতাবিরোধী চক্র সক্রিয় হয়ে উঠেছিল এবং জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিল। স্লোগান দেওয়া হয়েছিল, বাংলা হবে আফগান, আমরা হবো তালেবান। তবে অনেক প্রতিকূলতার মধ্যেও তিনি বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করে চলেছেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ন্যায় ও সত্যের কঠিন পথ বেছে নিয়েছেন। তিনি সব সময় প্রাণবন্ত থাকেন। কোনো সঙ্কটে তাকে কখনোই বিচলিত হতে দেখিনি। কোনো কাজেই তিনি হতাশ হন না। সব বাধা অতিক্রম করে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন।

অনুষ্ঠানের প্রধান আলোচক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর ও সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের অনেক পরিবর্তন হয়েছে। এক সময় এ দেশে অনেক লোক রিলিফের জন্য লাইন দিতেন। নারীরা এক শাড়ি এক ব্লাউজ পরে থাকতেন। তবে সেই বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বপ্ন দেখিয়েছেন বঙ্গবন্ধু। আর সেই স্বপ্ন এখন বাস্তবায়ন করেছেন শেখ হাসিনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে দেশে হরতাল বন্ধ হতো না। প্রধানমন্ত্রী অনেক মানবিক। তবে মাঝে মাঝে গরম হন, কেননা গরম না হলে দেশকে কন্ট্রোল করতে পারতেন না। প্রধানমন্ত্রী লাক্সারিয়াস লাইফ লিড (বিলাসবহুল জীবনযাপন) করেন না। আর তিনি যেকোনো কাজে অনেক সাহস রাখেন।

বিশেষ অতিথির বক্তব্যে আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ বলেন, বঙ্গবন্ধুর দর্শনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শেখ হাসিনা কাজ করছেন। তিনি দেশে মৌলিক গুণগত পরিবর্তন এনেছেন। অর্থনৈতিক মুক্তি এনেছেন। তিনি বহু গুণে গুণান্বিত। তিনি অনেক মানবিক। তার মানবতার কারণেই ১০ লাখ রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। বাংলাদেশকে নিয়ে তিনি শত বছরের পরিকল্পনা দিয়েছেন। বিশ্বের আর কোনো রাষ্ট্রনায়ক শত বছরের পরিকল্পনা দেননি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন, আইডিইবির সাধারণ সম্পাদক শামসুর রহমান। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খবির হোসেন।