রাজশাহীতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিভিন্ন স্থানে প্রচার মিছিল

নিজস্ব প্রতিবেদক:

বৃহস্পতিবার রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে রাজশাহীসহ বিভাগের আটটি জেলার বিভিন্ন স্থানে বুধবার বিকেলে এ কর্মসূচি পালন করা হয়।

 

শিবগঞ্জে প্রচার মিছিল:

রাজশাহীতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শিবগঞ্জ পৌরসভা ও সকল ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগের আয়োজনে প্রচার মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়,মিছিল টি ডাকবাংলা চত্বর থেকে শুরু হয়ে শহরের সড়কগুলি প্রদক্ষিণ করে এক সমাবেশেরর আয়োজন করে।

পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অধ্যাঃ গোলাম কিবরিয়ার পরিচালনায় সমাবেশ সভাপতিত্ব করেন উজিরপুর ইউপি আওয়ামী লীগ সভাপতি দূরুল হোদা।

সভায় বক্তব্য রাখেন ইউপি আওয়ামী লীগ নেতা এ্যাড: আসাদুল আলম, আবু জাফর লালান, গোলাম রববানি ছবি, উপজেলা যুবলীগ সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ওয়ালিদ আহমেদ কমল, উপজেলা ছাত্রলীগ সভাপতি বেনজির আলী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সমাবেশ থেকে বক্তারা প্রধানমন্ত্রীর সমাবেশকে সফল করতে উপজেলার সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

বাগাতিপাড়ায় প্রচার মিছিল:

বৃহস্পতিবার প্রধাণমন্ত্রী শেখ হাসিনার রাজশাহী আগমন উপলক্ষে নাটোরের বাগাতিপাড়ায় মোটরসাইকেল শোভা যাত্রা বের হয়। বুধবার বিকেলে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালামের নেতৃত্বে প্রায় সাত শতাধিক মোটর সাইকেল বহরের এ শোভা যাত্রা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়াও সকালে তার নির্বাচনী এলাকা লালপুর থেকে এ যাত্রা শুরু করেন। দিনব্যাপী শোভা যাত্রা চলাকালে বিভিন্ন হাট-বাজার, গুরুত্বপূর্ন মোড়ে মোড়ে প্রায় ২০ টি পথসভা করেন।

পথসভায় এমপি আবুল কালাম আওয়ামীলীগ সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার রাজশাহী আগমনকে সফল করতে আওয়ামী লীগ নেতা-কর্মীসহ সকল স্তরের সাধারণ জনগনের প্রতি আহ্বান জানান। এসময় তার সঙ্গে বাগাতিপাড়া উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক সেকেন্দার রহমান, লালপুর আওয়ামীলীগ সাধারন সম্পাদক ইসাহাক আলী প্রমুখসহ ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

শুভডাঙ্গা ইউনিয়ন আ’লীগের প্রচার মিছিল
আমাদের বাগমারা প্রতিনিধি জানান,
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে বাগমারার ৯নম্বর শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বুধবার বিকেলে একটি প্রচার মিছিল বের করা হয়। প্রচার মিছিলটি মচমইল বাজারের আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কার্যালয়ের সামনে এক পথ সভায় মিলিত হয়।


ইউনিয়ন আ’লীগের সভাপতি ও চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক এর সভাপতিত্বে ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এস.এম মাহাবুবুর রহমানের পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সাবেক সাংস্কৃতিক সম্পাদক মালেক মেহমুদ, উপজেলা আা’লীগ সদস্য শেখ মোঃ আলী হাসান, শুভডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক আফসারুজ্জামান, আ’লীগ নেতা আব্দুল মজিদ শেখ, আব্দুস সাত্তার, আজাহার আলী, বিরাজ উদ্দীন, আবুল কাশেম, নীরেন্দ্রনাথ, বাবুল আক্তার, ইউপি সদস্য আব্দুল করিম সরদার, আফজাল হোসেন, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক, ছাত্রলীগ নেতা হুমায়ন কবীর, সুমন, আল- আমিন, তারেকুল ইসলাম, মাইনুল ইসলাম প্রমুখ। বক্তারা প্রধানমন্ত্রীর এই জনসভাকে জন সমুদ্রে পরিনত করতে সকলকে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানান।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে বাগমারা উপজেলার ৯নং শুভডাঙ্গা ইউনিয়নের নারায়নপাড়া গ্রামবাসীর উদ্যোগে বুধবার বিকেলে একটি প্রচার মিছিল বের করা হয়। প্রচার মিছিলটি নারায়নপাড়া গ্রাম থেকে বেরে হয়ে তিন কিলোমিটার পথ প্রদক্ষিণ শেষে মচমইল বাজারে বাস স্ট্যান্ড-র সামনে এক পথ সভায় মিলিত হয়।

পথ সভায় বক্তব্য রাখেন মাস্টার মুনছুর রহমান, আ’লীগ নেতা হারুন অর রশিদ, দুলাল উদ্দীন,মকছেদ আলী, শহিদুল ইসলাম, জাবেদ আলী, ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন, আল-আমিন, রাকিব হোসেন প্রমুখ।

 

 

আড়ানী পৌর আ.লীগের প্রচার মিছিল:
আমাদের বাঘা প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বাঘা উপজেলার আড়ানী পৌর আওয়ামীলীগ ও যুবলীগ, ছাত্রলীগের যৌথ আয়োজনে জাতীয় পতাকা হাতে নিয়ে ব্যতিক্রমীভাবে প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে আড়ানী পৌর বাজারের তালতলা থেকে মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে আলোচনা সভায় মিলিত হয়।


আলোচনা সভায় উপস্থিত ছিলেন আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, সাধারণ সম্পাদক আবদুল মতিন, সহ-সভাপতি সাইদুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক বিরাজ উদ্দিন, আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম নান্টু, আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ ও ইউনিয়ন চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম রফিক, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ কলিন্স, উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন, আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল, সাধারণ সম্পাদক আবদুল হাকিম টুটুল প্রমুখ।

স/আর