প্রধানমন্ত্রীর জম্মদিন উপলক্ষে রাবি ছাত্রলীগের নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবদেক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষে মিছিল, সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে দলীয় টেন্ট থেকে একটি মিছিল করে নেতাকর্মীরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে সমাবেশ করে।

 
সমাবেশে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, এমন একটি সংগঠন আপনার করছেন, এক সময় যে সংগঠনের নেতৃত্ব দিয়েছিলেন শেখ হাসিনা। ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিনি যখন পড়ছিলেন তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেতৃত্ব দিয়েছিলেন। ১৯৭১ সালে জননেত্রী শেখ হাসিনাকে দেখেছি পতাকা হাতে রাজপথে মিছিল করতে। সেই ছাত্রলীগের নের্তৃবৃন্দ আমরা। আমি মনে করি, শেখ হাসিনা বাংলাদেশে প্রধান মন্ত্রী হলেও আজও তিনি ছাত্রলীগের একজন কর্মী।

 
ছাত্রলীগের সম্মেলনের বিষয়ে তিনি বলেন, আগামী দিনে অবশ্যই সম্মেলন হবে। সম্মেলনে যে নেতৃত্ব আসবে তারা এই বিশ্ববিদ্যালয়ে শিবির-রাজাকারমুক্ত ক্যাম্পাস ঘোষণা করবে। তিনি সপ্তাহে একবার হলেও ক্যাম্পাসে মিছিল করার জন্য নেতাকর্মীদের আহ্বান জানান।

 
ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, এখন থেকে প্রতি সপ্তাহে শনিবার ও বুধবার নিয়মিত ক্যাম্পাসে মিছিল বের করা হবে। এটা সফল করার জন্য তিনি হল সভাপতি ও সাধারণ সম্পাদকের সহযোগিতা কামনা করেন।

 
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিদ্ধার্থ শংকর রায়। সমাবেশ শেষে ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করা হয়।

স/অ