শনিবার , ২৮ সেপ্টেম্বর ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘প্রধানমন্ত্রীর জন্মদিন, ক্যাম্পাস ছাড় নাসিরউদ্দিন’

Paris
সেপ্টেম্বর ২৮, ২০১৯ ২:০৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন কেক কেটে উদযাপন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পতনের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তারা ‘প্রধানমন্ত্রীর জন্মদিন, ক্যাম্পাস ছাড় নাসিরউদ্দিন’সহ বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

আজ শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা কেক কাটেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, এই বিশ্ববিদ্যালয়ের প্রকৃত অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৪৮ সালের আজকের এই দিনে তিনি গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। জাতির পিতাও জন্মগ্রহণ করেছেন এই গোপালগঞ্জে। কিন্তু বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্মস্থানকে কলঙ্কিত করেছে বিএনপি-জামায়াত পন্থি স্বৈরাচারী ভিসি নাসিরউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী মো. আল গালিব বলেন, এই বিশ্ববিদ্যালয় নিয়ে আগেও ষড়যন্ত্র হয়েছে, এখনো হচ্ছে। অতীতের ষড়যন্ত্র যেমন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুখে দিয়েছেন, এবারো তিনি ভিসি নাসিরকে সরিয়ে শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনবেন।

আন্দোলনরত শিক্ষার্থী আমিনুল ইসলাম বললেন, বঙ্গবন্ধুর নামাঙ্কিত এই বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর প্রশাসনিকভাবে শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়। কিন্তু এ বছর এমন কোনো নোটিশ দেয়া হয়নি। আন্দোলনকারী শিক্ষার্থীরা নিজ উদ্যোগে এ আয়োজন করেছে। একই সঙ্গে আজ বিকাল পাঁচটায় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল এর আয়োজন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি প্রশাসনের পক্ষে না থাকায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আমাদের তেমন কোনো কর্মসূচি পালনের সুযোগ দেখছি না।

উল্লেখ্য, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, নারী-কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগে ভিসির পদত্যাগের দাবিতে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অন্দোলন এখনো দশম দিনে এসেও অব্যাহত রয়েছে।

সর্বশেষ - শিক্ষা