প্রধানমন্ত্রীর আসনে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী আসন গোপালগঞ্জ-৩-এ মোট পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে। আজ সোমবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের পর ইসির দেওয়া বৈধ প্রার্থী সংখ্যা থেকে এসব তথ্য জানা গেছে।

গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনাসহ আরও আট প্রার্থী দ্বাদশ জাতীয় নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেন। তবে যাচাই-বাছাই শেষে এই আসনে পাঁচজনকে বৈধ প্রার্থী রেখে বাকি তিনজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

সারাদেশের মোট ৩০০ আসনের কোথাও একক বৈধ প্রার্থী দেখা যায়নি। ৩০০ আসনেই একাধিক বৈধ প্রার্থী রয়েছেন।

ইসির তথ্যমতে, ৩০০ আসনের মধ্যে সর্বোচ্চ ১৩ জন করে বৈধ প্রার্থী দেখা গেছে বগুড়া-৭, ময়মনসিংহ-৩ ও ঢাকা-৫ আসনে। সব থেকে কম বৈধ প্রার্থী দেখা গেছে শেরপুর-২ আসনে। এখানে মোট বৈধ প্রার্থী দুজন। এ ছাড়া তিন জন করে বৈধ প্রার্থা আছেন রংপুর-২, জামালপুর-১ ও জামালপুর-২ আসনে।

অনেক প্রার্থী মনোনয়নপত্রের বৈধতা চেয়ে আপিল করেছেন নির্বাচন কমিশনে। ইসির আপিল শুনানি শেষে অনেক প্রার্থী ফিরে পাবেন প্রার্থিতা। ফলে এবার ভোটে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কোনো সুযোগ নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসব দল অংশ নিচ্ছে সেগুলো হলো জাতীয় পার্টি-জেপি, কৃষক শ্রমিক জনতা লীগ, আওয়ামী লীগ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, জাকের পার্টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশ মুসলিম লীগ, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, গণফোরাম, গণফ্রন্ট, বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশ জাতীয় পার্টি, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলীম লীগ-বিএমএল, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, বাংলাদেশ কংগ্রেস, তৃণমূল বিএনপি, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম, সাম্যবাদী দল, গণতন্ত্রী পার্টি ও বাংলাদেশ সুপ্রিম পার্টি-বিএসপি।