টিসিবির উপকারভোগীদের তালিকায় ইউপি সচিব, স্থানীয়দের ক্ষোভ

সিল্কসিটি নিউজ ডেস্ক : 

ইউনিয়ন পরিষদের (ইউপি) দায়িত্বে থাকা সচিবের নাম পাওয়া গেছে  টিসিবির উপকারভোগীদের তালিকায় । তিনি নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নে  সচিব । র জন্য সরকারি নির্দেশনা অনুযায়ী স্বল্প আয়ের জনগোষ্ঠীকে উপকারভোগী হিসেবে তালিকায় অন্তর্ভূক্তি করার কথা থাকলেও সেটি না মেনে সচিবের নাম থাকায় সমালোচনার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে জামনগর ইউনিয়ন পরিষদে (ইউপি) গিয়ে টিসিবির উপকারভোগীদের তালিকায় ১৮২ নম্বরে সুরাইয়া পারভীন নামের একজনের নাম দেখা যায়। সুরাইয়া পারভীন ওই ইউনিয়ন পরিষদের সচিব হিসেবে কর্মরত রয়েছেন। তিনি জেলার বড়াইগ্রামের স্থায়ী বাসিন্দা এবং তার শ্বশুরবাড়ি রাজশাহীর চারঘাট উপজেলায়। তালিকায় থাকা নাম ইউপি সচিব কি না তা নিশ্চিত হতে জামনগর ইউপির ১ নম্বর ওয়ার্ডের সদস্য শ্রী বাচ্চুর সাহায্য নেওয়া হয়। তাকে টিসিবির উপকারভোগীদের তালিকা দেখিয়ে সুরাইয়া পারভীন নামের ব্যক্তির বিষয়ে নিশ্চিত হতে চাইলে তিনি তালিকায় থাকা মোবাইল নম্বরে কল দিয়ে নিশ্চিত হন সেটি ইউপি সচিবের নম্বর।

তথ্য সেবা কেন্দ্রের দায়িত্বে থাকা মিন্টু বলেন, ‘আমি সামান্য কর্মচারি। তারা আমাকে হাতে লিখা যে তালিকা দিয়েছেন, আমি তাই লিখেছি। সচিবের নাম লিখে তো আর আমি সুবিধা নেব না।’

অভিযোগ বিষয়ে জানতে ইউপি সচিব সুরাইয়া পারভীনের সঙ্গে মুঠোফেনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘অফিসে আসেন। এ বিষয়ে ফোনে কথা বলা যাবে না।’

জামনগর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী বলেন, তিনি একসময় এই উপজেলায় ভাড়া থাকতেন। তখন তিনি টিসিবির উপকারভোগীদের তালিকায় নাম দেন। উপজেলার বাসিন্দা না হলেও তিনি সুবিধা নিতে পারেন।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নীলুফা সরকার বলেন, এ ঘটনার সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।