প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা তালিকায় রহনপুর প্যানেল চেয়ারম্যানের স্বজনপ্রীতির অভিযোগ

গোমস্তাপুরপ্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৭ নং ওয়ার্ড সদস্য বাইরুল ইসলামের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর উপহার মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ সহায়তা সুবিধা ভোগীদের তালিকায় অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে।

রোববার সকালে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রদত্ত তালিকার ২৪ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ করেছেন ওই ইউনিয়নের আসানপুর গ্রামের শ্রী বিশ্বজিত বর্মন নামে এক ব্যক্তি।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, প্যানেল চেয়ারম্যান বাইরুল ইসলাম করোনা দুর্যোগকালে সরকারী নিয়মনীতি ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচীর সুবিধা ভোগীদের তালিকায় আপন ৩ ভাই, ভাইয়ের ২ ছেলে, ভাতিজার শ্বশুর, দুর সম্পর্কের আত্মীয়সহ প্যানেল চেয়ারম্যানের ঘনিষ্টজনের নামে তালিকা করেছেন।  খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি চালের উপকারভোগী ও স্বচ্ছল পরিবারের ‍পরিবর্তে তার আত্মীয়-স্বজানদের নাম রয়েছে। এছাড়া তিনি পুরো ইউনিয়নে সুষম বন্টন না করে ক্ষমতার অপব্যবহার করেছেন। নিজের ৭ নং ওয়ার্ডে ১১৪ জনের (ক্রমিক ৩৫২ থেকে ৪৬১ পযর্ন্ত)  নাম তালিকাভূক্ত করেন।

এ ব্যাপারে প্যানেল চেয়ারম্যান বাইরুল ইসলাস জানান, নিয়ম মেনেই তালিকা প্রণয়ন করা হয়েছে। এখানে কোন অনিয়ম  ঘটেনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান জানান, অভিযোগটি পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।