‘প্রথম’ ফাইনাল খেলতে ইংল্যান্ডে নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড ক্রিকেট দলের টেস্ট বহরের বড় অংশ ইংল্যান্ডে পৌঁছে গেছে। রোববার রাতে অকল্যান্ড থেকে সিঙ্গাপুর হয়ে লন্ডন পৌঁছেছে তারা। এই সফরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা। এরপর রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনাল ম্যাচ।

আগামী ১৮ জুন সাউদাম্পটনে ভারতের বিপক্ষে হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালটি। এর আগে স্বাগতিকদের বিপক্ষে দুইটি টেস্ট খেলবে কিউইরা। এই মিশনে ইংল্যান্ড যাওয়া কিউই দলকে দুই সপ্তাহের কোয়ারেন্টাইনের জন্য নিয়ে যাওয়া হয়েছে সাউদাম্পটনের আগাস বোলে। এখানেই হবে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে, ইংল্যান্ডে পৌঁছে শুরু থেকেই যথাযথ করোনাবিধির মধ্যে ঢুকে গেছে ক্রিকেটার ও দলের অন্যান্য সদস্যরা।

পুরো সফরেই বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে কিউইদের। যাতে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার সম্ভাবনা কমিয়ে রাখা যায়। সফরের প্রতিদিনই নিজ থেকে স্বাস্থ্য পরীক্ষা করতে বলা হয়েছে কিউই বহরের সবাইকে।

দুই সপ্তাহের কোয়ারেন্টাইনের প্রথম তিনদিন পুরোপুরি রুমবন্দী অবস্থায় আইসোলেশনে থাকতে হবে সবাইকে। পরের তিনদিন ছয়জনের ছোট ছোট দলে ভাগ হয়ে গুচ্ছ অনুশীলন করতে পারবেন তারা। তবে এর পূর্বশর্ত হলো রুটিন কোভিড-১৯ টেস্টে নেগেটিভ আসতে হবে তাদের।

এদিকে টিম সাউদি, বিজে ওয়াটলিং, রস টেলর এবং নেইল ওয়াগনার নিউজিল্যান্ড সময় সোমবার বিকেলে রওনা দিয়েছেন ইংল্যান্ডের উদ্দেশ্যে।

একইদিন মালদ্বীপ থেকে ইংল্যান্ডে পৌঁছে গেছেন আইপিএল খেলতে যাওয়া নিউজিল্যান্ডের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। যেখানে ছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন, কাইল জেমিসন ও মিচেল স্যান্টনাররা।

আগামী ২৬ থেকে ২৮ মে নিজেদের মধ্যকার একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। এরপর আগামী মাসের ২ তারিখ লর্ডসে শুরু দুই ম্যাচের টেস্ট সিরিজ। পরে ১০ তারিখ এজবাস্টনে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

 

সুত্রঃ জাগো নিউজ