প্রত্যাশার চেয়েও বেশি শক্তিশালী প্রতিপক্ষ বাংলাদেশ : মহারাজ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ডারবান টেস্ট জয়ের নায়ক বাঁ হাতি স্পিনার কেশব মহারাজ। পোর্ট এলিজাবেথে স্পিনার মহারাজ বনে যান ব্যাটার। টাইগার বোলারদের ব্যাট হাতে শাসন করে তুলে নেন ক্যারিয়ার সেরা ৮৪ রানের ইনিংস। মহারাজসহ আরও তিন প্রোটিয়া ব্যাটারের হাফসেঞ্চুরিতে ৪৫৩ রান করে দক্ষিণ আফ্রিকা।

সাউথ আফ্রিকার করা ৪৫৩ রানের পাহাড় টপকাতে চাপা পড়া বাংলাদেশ দ্বিতীয় দিন শেষে ১৩৯ রান করতে পেরেছে। এর আগে ১২২ রান তুলতেই ৫ উইকেট হারায় টাইগাররা। শেষ পর্যন্ত ৪১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৯ রান করে টাইগাররা। মুশফিকুর রহিম ৫৫ বলে ৩০ রান নিয়ে অপরাজিত রয়েছেন। তার সঙ্গে রয়েছেন ইয়াসির আলি রাব্বি। তিনি করেছেন ৮ রান।

দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশব মহারাজ মনে করেন, বাংলাদেশ এখন অতীতের যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী প্রতিপক্ষ। বাংলাদেশ চলমান সিরিজে যেমন খেলবে বলে ধারণা করেছিলেন প্রোটিয়া ক্রিকেটাররা, মহারাজের কাছে টাইগারদের পারফরম্যান্স এর চেয়েও ভালো মনে হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন আগের চেয়েও কঠিন প্রতিপক্ষ। ওয়ানডে সিরিজে তা আমরা দেখেছি। তারা আগের চেয়ে কঠিন, ওয়ানডে সিরিজে তা প্রমাণ করেছে। তবে টেস্ট ক্রিকেট অবশ্য আরেকটু কঠিন। আমরা তাদের যেমন আগে দেখেছি এবার তারা তারচেয়েও শক্তিশালী। তাদের মধ্যে একাগ্রতা আছে। তাদের এখন অনেক ভালো কয়েকজন ফাস্ট বোলার আছে। আমরা তাদের যেমন প্রতিপক্ষ হিসেবে জানি এখন তারা এর চেয়েও বেশি শক্তিশালী প্রতিপক্ষ।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন