প্রতিটি শিশুর প্রথম স্কুল তার পরিবার: যুবলীগ নেতা রনি

নিজস্ব প্রতিবেদক

প্রতিটি শিশুর প্রথম স্কুল তার পরিবার। তার প্রথম শিক্ষক মা। প্রতিটি শিশু তার মায়ের কাছে প্রাথমিক শিক্ষা অর্জন করে থাকে। বিশ্বের কোন দেশে বছরের প্রথম দিন বিনামূলে বই দেওয়া হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষানুরাগী সরকার। তিনি বছরের প্রথম দিন বিনামূলে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন।

আজ বুধবার সকালে নগরীর দড়িখরবনা এলাকার মুক্তাঙ্গন নিরক্ষতা দূরীকরণ কেন্দ্র বই বিতরণ অনুষ্ঠানে তৌরিদ আল মাসুদ রনি এসব কথা বলেন। তিনি মুক্তাঙ্গন নিরক্ষতা দূরীকরণ কেন্দ্রের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে কোন শিক্ষার্থীকে বই কিনতে হয় না। এক সময় অর্থের অভাবে দরিদ্র পরিবারের ছেলে-মেয়েরা শিক্ষা থেকে ঝড়ে পড়তো। তবে এখন তা হয় না। উন্নয়নের এই সরকার শিক্ষার্থীদের বিভিন্ন বৃত্তিও প্রদান করছেন।

তিনি আরো বলেন, শিক্ষাকে ডিজিটালাইজেশন করেছে শিক্ষা বান্ধব সরকার। ভর্তি, ফরম পূরণ সহ সব কিছু এখন অনলাইনে হচ্ছে। এর ফলে কমেছে ভোগান্তি। সহজ হয়েছে শিক্ষাব্যবস্থা। মুক্তাঙ্গন নিরক্ষতা দূরীকরণ কেন্দ্রে এলাকার দরিদ্র মানুষগুলো ছেলে-মেয়েরা লেখাপড়া করে।

এসময় উপস্থিত ছিলেন- মুক্তাঙ্গন নিরক্ষতা দূরীকরণ কেন্দ্র এর সভাপতি মাহফুজ আলম লোটন, সহসভাপতি রেজাউল করিম, আবদল গাফ্ফার, যুগ্ম সম্পাদক সেলিম প্রামানিক, শিক্ষা বিষয়ক সম্পাদক উজ্জ্বল, দফতর সম্পাদক রেন্টু।

 

স/আ