‘প্রতিটি মানুষের কাছে নিরাপদ পানি পৌছে দিতে কাজ সরকার’

গোদাগাড়ী প্রতিনিধিঃ
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ বলেছেন, সরকার প্রতিটি মানুষের কাছে নিরাপদ পানি পৌছে দিতে কাজ করে যাচ্ছে। রাজশাহীর সকল পৌরসভার রাস্তাসহ বিভিন্ন উন্নয়নে প্রকল্প গ্রহন করেছে। চলনবিল এলাকায় রাস্তা, আঞ্চলিক ও মহাসড়ক ব্রিজ কালভাটসহ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ৫হাজার কোটি টাকার প্রকল্প গ্রহন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতত্বে উন্নত রাষ্ট্র গড়তে স্থানীয় সরকার মন্ত্রণালয় গ্রামীণ পর্যায়ে ব্যাপক কাজ করে যাচ্ছে।

আজ শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে রাজশাহীর গোদাগাড়ী পৌর এলাকার ভগমন্তপুর পদ্মা নদীর ধারে নিরাপদ পানি প্রকল্প এলাকা পরিদর্শনকালে এক অনুষ্ঠানে সিনিয়র সচিব প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলি বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী ওয়াসার মহাব্যবস্থাপক(অতিরিক্ত সচিব) সুলতান আব্দুল হামিদ, রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী ওয়াসার উপ-মহাব্যবস্থাাপক(উপ সচিব) এস এম তুহিনুর আলম, গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু,রাজশাহী জেলা প্রশাসকের স্থানীয় বিভাগের উপ-পরিচালক রায়হান পারভেজ,প্রকল্প পরিচালক নুরে আলম, জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান ,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক,সুিফয়া খাতুন মিলি,উপজেলা প্রেসক্লাব সভাপতি আলমগীর কবির তোতা,গোগ্রাম ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান,পৌর কাউন্সিলর মাহবুবুর রহমান বিল্পব,সাংবাদিক শহিদুল ইসলাম প্রমূখ।

৪ হাজার ১০০ কোটি টাকা ব্যয়ে পদ্মা নদী থেকে পানি উত্তোলন করে শৌধানাগারের মাধ্যমে রাজশাহী মহানগরী ও গোদাগাড়ী পৌরসভায় নিরাপদ খাবার পানি সরবারহ করা হবে। বাংলাদেশ ও চীন সরকারের যৌথ অর্থায়নে প্রকল্পটির কাজ শুরু হবে ২০২০ সালের জুলাই মাসে।

স/অ