পোড়া মবিলের কালিতে কালো ফেইসবুক ওয়াল!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ব্যক্তিগত গাড়ির চালক, শিক্ষার্থী, সাধারণ মানুষের মুখে যে কালি দেখছেন তা আসলে পোড়া মবিলের নয়, এটি অশিক্ষার কালি।’

এমন বাক্য শুধু একক কোন মানুষের নয়, বরং ফেইসবুকে অনেকের টাইমলাইনে কিছু ছবির সঙ্গে দেখা যাচ্ছে।

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে রোববার সকাল থেকে টানা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

এদিন নিজেরা কোন গাড়ি না চালালেও রাজধানী ঢাকাসহ বেশ কয়েকটি শহরে চালিয়েছে ‘তাণ্ডব’। সেই ‘তাণ্ডবে’ পরিবহন শ্রমিকরা তুলে ধরেছেন নিজেদের চেহারা। রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নিয়ে ব্যক্তিগত গাড়ির চালক, স্কুল শিক্ষার্থী, সাধারণ মানুষ সবার গায়ে- মুখে দিয়েছেন পোড়া মবিলের দাগ।

এমন পোড়া মবিল মাখানোর ভিডিও, স্থিরচিত্রগুলো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। বিশেষ করে ফেইসবুকের ওয়াল জুড়ে এখন ছড়িয়েছে কালো মবিলের দাগ। আর এটি নিয়ে ব্যবহারকারীরা করছেন মন্তব্য। মতামত দিচ্ছেন যে যার অবস্থান থেকে।

ফিরোজ চৌধুরী নামের একজন ফেইসবুকে একটি ছবি দিয়ে লিখেছেন, ‘কালি-মাখা রাজপথ।’

রাসেল মাহমুদ নামের একজন লিখেছেন, ‘এ হচ্ছে অসম্মানের রাজনীতি। ভৃত‍্যের হাতে মালিককে চড় কষানোনীতির চূড়ান্ত হলো এই কালিমা লেপন।’

রাশেদ মেহেদি লিখেছেন, খবরে দেখলাম, সড়কে পরিবহন শ্রমিক নামধারী দুর্বৃত্তরা একজন নারী শিক্ষার্থী, একজন অ্যাম্বুলেন্স চালকের গায়ে কালি লাগিয়ে দিয়েছে, এর দায় কর্মবিরতির নামে পরিবহন ধর্মঘট ডাকা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা এড়াতে পারেন না, তাদের এই অপরাধ কি গ্রেফতারযোগ্য অপরাধ নয়?

অনেকেই অবশ্য পরিবহন শ্রমিকদের এমন ঘটনার সঙ্গে তুলনা করছেন শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের সময়ের কিছু চিত্র।

এমন নানা পোস্ট আর মন্তব্যে ভরে উঠেছে ফেইসবুক ওয়াল। একই সঙ্গে কালি মাখা সব ছবির কালোতে হারিয়ে গেছে ফেইসবুকের নীল রঙ।