পোরশায় খাদ্য অধিদফতরের সিলযুক্ত ১৮০ বস্তা গম উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ

 

নওগাঁর পোরশায় খাদ্য অধিদফতরের সিলযুক্ত ১৮০ বস্তা গম উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। এ সময় একটি ট্রাক্টর জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রোববার রাত ১০টার দিকে উপজেলার নিতপুর শীতলি গ্রামের একটি ফাঁকা গলি থেকে পরিত্যক্ত অবস্থায় একটি ট্রাক্টর থেকে বস্তাগুলো জব্দ করা হয়।

পোরশা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি খাদ্যগুদামে ট্রাক্টরে করে গম ঢুকানোর জন্য চেষ্টা করা হচ্ছিল।

এর পর নিতপুর শীতলি গ্রামের পুলিশ নিয়ে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে পরিত্যক্ত অবস্থায় ট্রাক্টরটি পাওয়া যায়। তবে সেখানে কাউকে পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, ঘটনার পর খাদ্যগুদাম পরিদর্শন করা হয়। সেখানে কোনো গরমিল পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, গমগুলো খাদ্যগুদামে ঢুকানোর পাঁয়তারা করা হচ্ছিল। বস্তাগুলো খোলাবাজারে বা অন্য কোনোভাবে সংগ্রহ করেছে। ট্রাক্টরটি জব্দ করে থানায় নেয়ার পর গণনা করে ১৮০ বস্তা গম পাওয়া যায়।

পোরশা থানার ওসি শাহিনুর রহমান শাহিন বলেন, পরিত্যক্ত অবস্থায় ট্রাক্টরটি পড়েছিল। পরে জব্দ করে থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।