নাটোরে মানবতার দেওয়াল উচ্ছেদের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

নাটোর রানী ভবানী সরকারী কলেজের প্রাচীরে নির্মিত মানবতার দেওয়াল উচ্ছেদের প্রতিবাদে সোমবার সকালে শহরের শুকুলপট্রিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। মানববন্ধন চলাকালে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও কমিশনার জাহিদুর রহমান জাহিদ, বিশিষ্ট শিক্ষাবিদ বিভাষ রঞ্জন রায়, যুব মহিলা লীগ নেত্রী তামান্না হাবিব তন্বী, আওয়ামী লীগ নেতা মোঃ মহিউদ্দীন, ছাত্রলীগ নেতা তানভীর আহমেদ লাবীব।-খবর বাংলাদেশ প্রতিদিন

বক্তারা বলেন, দেড় বছর আগে বিডি ক্লীন নামের একটি সংগঠন রানী ভবানী সরকারী কলেজ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রতিষ্ঠানটির প্রাচীরে একটি মানবেতর দেওয়াল স্থাপন করে। এই দেওয়ালে এলাকাবাসী তাদের অপ্রয়োজনীয় জামা কাপড় রেখে যান আর যাদের প্রয়োজন তারা নিয়ে যায়। কম সময়ে মানবেতর দেওয়ালটি গরিব, অসহায় মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠে। দেওয়ালটির উপর ছাউনী না থাকায় রোদে বৃষ্টিতে ভিজে কাপড়চোপড় নষ্ট হয়ে যাচ্ছিল।

তাই এলাকাবাসী একটি টিনের সেড এবং কাপড় রাখার স্ট্যান্ড তৈরি করে দেয়। মূলত তারপর থেকে কলেজ কর্তৃপক্ষ মানবেতর দেওয়ালটি উচ্ছেদের জন্য মরিয়া হয়ে উঠে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের মানবতাবিরোধী কাজের প্রতিবাদ জানানো। একই সঙ্গে মানবতার দেওয়াল রক্ষার জন্য নাটোরের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়।