পেশোয়ারকে জেতালেন আফ্রিদি

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

শহিদ আফ্রিদির দুর্দান্ত ব্যাটিংয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটরসকে হারিয়ে পাকিস্তান সুপার লিগের শীর্ষে জায়াগা করে নিল পেশোয়ার জালমি। অভিজ্ঞ এ অলরাউন্ডারের পারফরম্যান্সে শেষ ওভারে দুই উইকেটের জয় তুলে নেয় দলটি। তবে দলের বাংলাদেশ তারকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান ছিলেন ব্যর্থ।

 

আসরের ১৯তম ম্যাচে শক্তিশালী কোয়েটার বিপক্ষে মাঠে নামে পেশোয়ার। প্রথমে ব্যাট করা কোয়েটা নির্ধারিত ২০ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১২৮ রান করে। জবাবে ১৯.২ ওভারে আট উইকেট হারিয়ে ১৩০ করে মাঠ ছাড়ে পোশোয়ার।

 

১২৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩৮ রানে পেশোয়ার প্রথম উইকেট হারায়। ১৩ বলে সাত রান করে বিদায় নেন তামিম। কামরান আকমল করেন ২৬ ও ২২ রান আসে মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে। সাকিব এক রান করে বিদায় নেন।

 

অন্য ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে থাকলে একপ্রান্তে আগলে রেখে ব্যাট করেন আফ্রিদি। শেষ পর্যন্ত ৪৫ রানের লড়াকু এক ইনিংস খেলেন তিনি। ২৩ বলে তিনটি চার ও সমান ছক্কায় নিজের ইনিংস সাজান।

 

কোয়েটার হয়ে খেলা মাহমুদউল্লাহ রিয়াদ বোলিংয়ে অসাধারণ পারফরম্যান্স করেন। ৩.২ ওভারে তিনি ৩১ রানে তিনটি উইকেট তুলে নেন। সমান তিন উইকেট পান টাইমাল মিলস।

 

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কোয়েটার। মোহাম্মদ আসগরের ভয়ঙ্কর বোলিংয়ে দলীয় চার রানের মধ্যে দুই ওপেনারকে হারায় দলটি। তবে সর্বোচ্চ ৪১ রান বিপদ সামাল দেন কেভিন পিটারসেন। ৩৮ রান করেন রিলে রুশো। মাহমুদউল্লাহ কোনো রান না করেই ওহাব রিয়াজের বলে বোল্ড হন।

 

আসগর চার ওভারে ৩৩ রানের বিনিময়ের তিন উইকেট নেন।ওহাব রিয়াজ ও হাসান আলী দুটি করে উইকেট নেন। সাকিব এক উইকেট পেয়েছেন। ম্যাচ সেরার পুরস্কার আসগরের হাতে ওঠে।

সূত্র: বাংলা নিউজ