পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় তিন এইচএসসি পরীক্ষার্থী গুরুতর আহত

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় পরীক্ষা দিয়ে ফেরার পথে সড়ক দূর্ঘটনার স্বীকার হয়েছে তিন এইচএসসি পরীক্ষার্থী । বৃহস্পতিবার দুপুরে উপজেলার তারাপুর বাজারে ঢাকা-রাজশাহী মহাসড়কে এদুর্ঘটনা ঘটে।

আহত তিনজনই পুঠিয়া লস্করপুর ডিগ্রি মহাবিদ্যানিকেতনের শিক্ষার্থী তারা বিড়ালদহ কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষা দিয়ে বাসায় ফিরছিলো। আহতদের উদ্ধার করে পুুঠিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

আহত তিন শিক্ষার্থী হলেন, উপজেলার পৌর এলাকার পালোপাড়া গ্রামের জৈনক ব্যক্তির ছেলে রাব্বানি (১৯) একই গ্রামের হযরত আলীর ছেলে হৃদয় (১৯) ও পুঠিয়া বাজার এলাকার পরম সরকার (২০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুরে একটি ব্যাটারি চালিত অটো রিক্সা যোগে তিন শিক্ষার্থী বিড়ালদহ বাজার থেকে ঢাকা-রাজশাহী মহাসড়ক দিয়ে পুঠিয়া ফিরছিলেন পথেই তারাপুর বাজার নামক স্থানে এলে নাটোর গামী একটি মাল বাহি ট্রাককে সাইড দিতে গিয়ে মহাসড়কের পার্শে দাড়িয়ে থাকা ট্রলির সঙ্গে ধাক্কা লাগে। এতে অটোতে থাকা তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত তিন জনের মধ্যে হৃদয়ের অবস্থা গুরুতর তার শরিরের বিভিন্ন স্থানে গুরুতর জখম রয়েছে।

শিক্ষার্থীদের অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রতিটি বোর্ড পরীক্ষায় পুঠিয়ার শিক্ষার্থীদের বানেশ্বর এবং বানেশ্বরের শিক্ষার্থীদের পুঠিয়ায় যাওয়া আসা করতে হচ্ছে। এতে মহাসড়কে প্রতিনিয়ত ছোট বড় দূর্ঘটনার ঘটনা ঘটছে তাই প্রতিনিয়ত দূর্ঘটনার আশংকা নিয়ে থাকতে হচ্ছে। ক’দিন আগেও বানেশ্বর কেন্দ্রে পরীক্ষা দিতে গিয়ে একই স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার স্বীকার হয়ে প্রাণ দিতে হয়েছে দুই এসএসসি শিক্ষার্থীসহ এক সেনা সদস্য অভিভাবকের। তাই আর কোন শিক্ষার্থীর প্রাণ ঝড়ার আগেই স্ব স্ব এলাকায় পরীক্ষা কেন্দ্র স্থাপনের দাবি জানান তারা।

স/অ