পুঠিয়ায় মধ্যরাতে বাস ট্রাক সংঘর্ষে হতাহতদের উদ্ধার কাজে ছাত্রলীগ(ভিডিও)

মইদুল ইসলাম মধু, পুঠিয়াঃ

রাজশাহীর পুঠিয়ায় মধ্যরাতে মহাসড়কে দাড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে নৈশ কোচের সংঘর্ষের ঘটনায় হতাহতদের উদ্ধার কাজে অংশ নিয়েছে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। হতাহতদের হাসপাতালে নেয়াসহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করতে থানা পুলিশ, দমকল বাহীনির সদস্যদের সহায়তা করেন।

মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই ট্রাক চালকসহ তিন জন নিহত হয়েছে এবং ২৫ জন বাস যাত্রী আহত হয়েছে। নিহত অপর দু’জনের মধ্যে একজন শ্যামলী পরিবহনের হেলপার ও বাকী জন বালু বোঝাই ট্রাকের লেবার। আহতদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর তাদের রামেক হাসপাতালে চিকিৎসা চলছে বলে নিশ্চিত করেছেন ওসি সাকিল উদ্দিন আহম্মেদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার খবর পাওয়া মাত্র ফায়ার সার্ভিস পুলিশের পাশাপাশি রাজশাহী জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিবসহ ২০/২২ ছাত্রলীগ নেতাকর্মী ঘটনাস্থলে এসে হতাহতদের উদ্ধার কাজে অংশ নেয়।

আহসানুল হক মাসুদ জানান, মধ্যরাতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের বাড়ি থেকে ডেকে এনে ঘটনাস্থলে উপস্থিত হন। দুর্ঘটনা কবলিত যাত্রীবাহী বাসের আহত যাত্রীদের তারা তাৎক্ষনাত উদ্ধার করে ফায়ার সার্ভিসের গাড়িতে তুলে হাসপাতালে পাঠায়। ঘটনাস্থল থেকে ১৭ জন আহত যাত্রীকে তারা পুঠিয়া হাসপাতালে এবং ৮ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাতে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগীতা করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, দুর্ঘটনা কবলিত আহত যাত্রীরা যাতে লুটপাটের স্বীকার না হন সেদিকে খেয়াল রেখে এবং মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহীনির সদস্যদের সহযোগীতা করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, সুমন, সুজন সহ ২০/২২ জন ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন বলেও জানান এ ছাত্রলীগ নেতা।

বিষয়টি নিশ্চিত করে এবং স্থানীয় উদ্ধার কর্মী ছাত্রলীগ নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাকিল উদ্দিন আহম্মেদ জানান, এঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করা হয়েছে বাস ও ট্রাকটি পুলিশ হেফাজতে রয়েছে।

স/অ