পুঠিয়ায় বেশি দামে লবন বিক্রি ও মজুদের দায়ে দুই ব্যবসায়ীর জরিমানা (ভিডিও)

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় হঠাৎ লবনের মূল্য বৃদ্ধি ও লবন মজুদ রাখার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এসময় অতিরিক্ত মূল্যে লবন বিক্রি ও মজুদ রাখার অপরাধে একজন ব্যবসায়ীকে ১ বছরের জেল এবং অপরজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে বানেশ্বর হাটে অভিযান পরিচালনাকালে সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী হলেন, মুঞ্জুর রহমান। অতিরিক্ত মূল্যে লবন বিক্রি ও মজুদ রাখার দায়ে তাকে ১ বছরের জেল দেয়া হয়েছে। অপর আরেক ব্যবসায়ী জহুরুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা দুজনই বানেশ্বর বাজারের মুদি দোকানের ব্যবসায়ী।

স্থানীয়রা জানান, পুঠিয়া উপজেলার বিভিন্ন বাজারে হঠাৎ দ্বিগুন দামে লবন বিক্রি শুরু করে ব্যবসায়ীরা। এমনকি লবনের সংকট তৈরি করতে গোডাউনে বিপুল পরিমাণ লবন মজুদ করে রাখে তারা। ভ্রাম্যমান আদালত জানান, একটি কুচক্রি মহল লবনের সংকট সৃষ্টির লক্ষ্যে লবনের মুল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি তৈরি করেছে। এই সুযোগে ব্যবসায়ীরা দ্বিগুন মুল্যে লবন বিক্রি শুরু করে এবং গোডাউনে বিপুল পরিমাণ লবন মজুদ করে রাখে। বেশি দামে লবন বিক্রি করা ও গোডাউনে অতিরিক্ত লবন মজুদ রাখার অপরাধে মুঞ্জুর রহমানকে ১ বছরের জেল দেয়া হয়েছে। একই অপরাধে ব্যবসায়ী জহুরুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের দু’জনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই সাজা দেয়া হয়।

এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম, এসআই মাইনুল ইসলামসহ সঙ্গীয় ফোর্সরা উপস্থিত ছিলেন।

ভিডিও…

 

স/অ