পুঠিয়ায় বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে এসিল্যান্ড-পুলিশ, খাবার গেল এতিমখানায়

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ায় বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে গিয়ে একটি বাল্যবিবাহ বন্ধ করলেন এসিল্যান্ড এবং থানা পুলিশ। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট  এবং পুলিশের উপস্থিতি টের পেয়ে বর-কনে বরযাত্রীসহ কনের পরিবারের সবাই পালিয়ে যায়। পরে অতিথিদের আপ্যায়নের জন্য রান্না করা খাবারসহ মেয়ের দুলাভাইকে আটক করা হয়।
ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে উপজেলার ভালুকগাছী ইউনিয়নের নন্দনপুর পশ্চিম পাড়া গ্রামের শহিদুল ইসলামের বাড়িতে।
জানা যায়, বুধবার সকাল থেকেই শহিদুলের বাড়িতে স্কুল পড়ুয়া মেয়ে (১৫) বিয়ের আয়োজন করা হয়। দুপুরে বরসহ বর পক্ষের লোকজনদের আপ্যায়নের কাজ চলছিল এমন সময় বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে হাজির হন সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর আলম ও থানা পুলিশের এএসআই নুরে আলম সহ সঙ্গীয় ফোর্স।
পুলিশের উপস্থিতি টের পেয়ে খাওয়া ফেলে বর-কনে বরযাত্রীসহ বিয়ে বাড়িতে উপস্থিত সবাই পালিয়ে যায়। পরে কনের দুলাভাই নাদের আলী ও অতিথিদের জন্য আপ্যায়নের খাবার আটক করা হয়।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলার নন্দনপুর পশ্চিমপাড়া গ্রামে স্কুল পড়ুয়া মেয়ের বাল্যবিয়ে হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নন্দনপুর পশ্চিমপাড়া গ্রামের শহিদুলের বাড়িতে অভিযান চালানো হয়। কিন্তু আমাদের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। পরে মেয়ের দুলাভাইকে আটক করা হয় এবং বিয়ে বাড়িতে রান্না করা খাবার জব্দ করা হয়।
তিনি আরো জানান, কনের দুলাভাই নাদের আলীকে মুচলেকা ডেকে ছেড়ে দেওয়া হয় এবং জব্দকৃত খাবারগুলো উপজেলার একটি এতিমখানায় দেওয়া হয়।
স/শ