পুঠিয়ায় বন্যায় এক ইউনিয়নের ১০ টি গ্রাম প্লাবিত

পুঠিয়া  প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় চলতি বন্যার পানিতে একটি ইউনিয়নের প্রায় ১০ টি গ্রাম প্লাবিত হয়েছে। বন্যার পানি ঢোকায় অধিকাংশ কাঁচা বাড়ি ভেঙ্গে গেছে এমনকি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করে তাদের সহায়তার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে প্রশাসন।

জানা গেছে, উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের ওপর দিয়ে বয়ে চলা বারনই নদীর পানিতে ইউনিয়নের গোবিন্দপাড়া, মঙ্গলপাড়া, সাতঘোষপাড়া, বাজে সাতঘোষপাড়া, সাধনপুর, বিদিরপুর, শ্রীরামপুর এই ৭ টি গ্রাম পুরোটাই পানির নিচে তলিয়ে গেছে এছাড়াও আরো তিনটি গ্রাম আংশিক প্লাবিত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শিলমাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল জানান, বন্যা কবলিত গ্রামগুলোর অধিকাংশ কাঁচা বাড়িঘর ভেঙে গেছে। এছাড়াও ওই এলাকার বিভিন্ন ফসলি জমি পানিতে তলিয়ে গেছে এবং পুকুর ভেসে গেছে। বন্যা কবলিত গ্রামগুলোর মানুষ উচু স্থানে আশ্রয় নিয়েছে। ভোগান্তির শিকার হয়ে তারা মানবেতর জীবনযাপন করছেন।

চেয়ারম্যান আরো জানান, বিষয়টি তিনি উপজেলা প্রশাসনকে অবহিত করেছেন। তবে এখন পর্যন্ত সরকারি ভাবে ক্ষতিগ্রস্থদের কোনো প্রকার সহায়তা করা হয়নি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে তাদের সার্বিক সহায়তার প্রস্তুতি চলছে।

স/আ.মি