পুঠিয়ায় পৌরসভার উদ্দোগ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ 

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় করোনা ভাইরাস প্রতিরোধে চলাচলরত পথচারীদের মাঝে বিনামুল্য মাস্ক বিতরণ করেছে পুঠিয়া পৌরসভা। আজ শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় পৌর ভবনের সামনে মাস্ক বিতরন কাজের উদ্বোধন করেন মেয়র রবিউল ইসলাম রবি।

এসময় প্যানেল মেয়র কামাল হোসেন, কাউন্সিলর মিন্টু ও চঞ্চল চৌধুরী উপস্থিত ছিলেন।

পৌরসভা সুত্রে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের ন্যায় পুঠিয়া পৌরসভায় ব্যাপক সচেতনতামুলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে সন্ধ্যায় পথচারীদের মাঝে বিনামুল্যে ৪০০ মাস্ক বিতরন করা হয়েছে। বিভিন্ন ওয়ার্ডেও পর্যায়ক্রমে মাস্ক বিতরন কার্যক্রম চলবে বলেও জানানো হয়েছে।

সুত্র মতে, মাস্ক বিতরন ছাড়াও করোনা প্রতিরোধে পৌরসভার অভ্যান্তরে বসবাসকারী প্রবাসীদের সনাক্ত করে ২৩ জন প্রবাসীর হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে এবং ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে তদারকি করা ছাড়াও হাতে সিল মারা হয়েছে। পৌরসভা কার্যালয়সহ পৌর এলাকার ৪ টি গুরুত্বপূর্ণ স্থানে ড্রাম ভর্তি পানি ও হ্যান্ড ওয়াশ রাখা হয়েছে। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভার অভ্যান্তরে মাইকিং করার পাশাপাশি সচেতনতামুলক লিফলেট বিতরন কার্যাক্রমও অব্যহত রয়েছে।

পৌরসভার মেয়র রবিউল ইসলাম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার নির্দেশিত সকল নির্দেশনা মেনে তা বাস্তবায়ন করতে নিরলস ভাবে কাজ করছে পুঠিয়া পৌরসভা। সচেতনতার পাশাপাশি পৌরসভার অভ্যান্তরে ফুকার মেশিন দিয়ে স্প্রে করছে বলেও জানিয়েছেন মেয়র রবি।

স/অ