পুঠিয়ায় নিরাপত্তাহীনতায় বিএনপি’র কর্মী সভা স্থগিত!

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনে বিএনপি প্রার্থী এ্যাড. নাদিম মোস্তফার নির্বাচনী কর্মীসভা পুঠিয়ায় করার কথা থাকলেও শেষ পর্যন্ত সভাটি করতে পারেনি বিএনপি। এতে পক্ষে বিপক্ষে নানা আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে। কারণ হিসেবে বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, প্রশাসন পর্যাপ্ত নিরাপত্তা দিতে না পারায় কর্মী সভাটি স্থগিত করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বিএনপির কর্মীসভাকে কেন্দ্র করে পুঠিয়া উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে। পুলিশ বলছে, বিএনপির কর্মীসভাকে কেন্দ্র করে ওই এলাকায় আইনশৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা সদরে অবস্থিত পুঠিয়া পিএন উচ্চ বিদ্যালয় মাঠে কর্মীসভাটি হওয়ার কথা ছিলো।

জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনিত প্রার্থী এ্যাড. নাদিম মোস্তফা বৃহস্পতিবার পুঠিয়া পিএন উচ্চ বিদ্যালয় মাঠে কর্মীসভার আহবান করেন। উপজেলা বিএনপির দলীয় প্যাডে নাদিম মোস্তফার পক্ষে কর্মীসভায় উপস্থিত হওয়ার আহ্বানও জানান বিএনপির পুঠিয়া উপজেলা শাখার নির্বাচনী এজেন্ট এ্যাড. আবুল কালাম আজাদ। ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, বিদ্যালয় মাঠের আশেপাশে কোন সভা সমাবেশের চিহ্ন নেই, কোথাও বিএনপির নেতাকর্মীদেরও দেখা যায়নি। তবে বিদ্যালয়ের আশপাশসহ উপজেলা সদরে পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়েছে। থানা পুলিশের পাশাপাশি জেলা থেকে অতিরিক্ত পুলিশ ফোসর্ও মোতায়েন করা হয়।

এ ব্যাপারে জানতে পুঠিয়া উপজেলার নির্বাচনী এজেন্ট এ্যাড. আবুল কালাম আজাদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, কর্মীসভা স্থগিত করা হয়েছে। কেন স্থগিত করা হয়েছে? জানতে চাইলে তিনি বলেন, পুলিশ প্রশাসন নিরাপত্তা দিতে না পারায় কর্মীসভাটি স্থগিত করা হয়েছে বলেই তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

তবে নিরাপত্তাহীনতার বিষয়টি অস্বীকার করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ বলেন, আমাদের গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে কর্মীসভাকে কেন্দ্র করে ওই এলাকার আইনশৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

স/শা