পুঠিয়ায় জমকালো আয়োজনে বিজয় দিবস উদযাপন

মইদুল ইসলাম মধু, পুঠিয়া:

সারা দেশের ন্যায় রাজশাহীর পুঠিয়া উপজেলায় জমকালো আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে দিনভর না কর্মসুচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন।

শনিবার সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সুচনা হয়। সকাল ৬ টা এক মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, পুঠিয়া পৌরসভা, উপজেলা আ’লীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন স্কুল কলেজ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সকাল থেকেই সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বেলা ১০ টায় পুঠিয়া পিএন উচ্চ বিদ্যালয় মাঠে বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজের সালাম গ্রহন করেন সাংসদ আবদুল ওয়াদুদ দারা, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম জুম্মা, ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ অতিরিক্ত পুলিশ সুপার পুঠিয়া সার্কেল আবুল কালাম সাহিদ।

পরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে পরিবেশিত ডিসপ্লে শেষে বেলা সাড়ে ১১ টায় জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুঠিয়া-দূর্গাপুরের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হকের সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার পুঠিয়া সার্কেল আবুল কালাম সাহিদ, থানার অফিসার ইনচার্জ সায়েদুর রহমান ভুইয়া, পুলিশ পরিদর্শক তদন্ত রাকিবুল হাসান, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম জুম্মা, পৌর মেয়র রবিউল ইসলাম রবি, জেলা আ’লীগের উপদেষ্ঠা মনিরুল ইসলাম তাজুল, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আবদুল মালেক, জেলা আ’লীগের সদস্য গোলাম ফারুক, জেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহব্বায়ক আবদুস সামাদ, এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

দুপুরে জাতীর শান্তি কামনায় এবং সকল শহীদদের আত্মার শান্তিকামনায় বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা ও ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। এদিন হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকেলে পুঠিয়া

পিএন উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন খেলাধুলা ও সন্ধায় উপজেল অডিটোরিয়াম হল রুমে মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়। এর আগে ১২ টা ১ মিনিটে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন।

স/অ